রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

ফলোআপ: কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র উদ্ধারের ঘটনায় নির্বাচন কর্মকর্তাকে শোকজ

ফলোআপ: কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র উদ্ধারের ঘটনায় নির্বাচন কর্মকর্তাকে শোকজ

ফলোআপ: কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র উদ্ধারের ঘটনায় নির্বাচন কর্মকর্তাকে শোকজ

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

কক্সবাজার শহরের বাঁকখালী নদী থেকে ২৭ সেপ্টেম্বর ভাসমান অবস্থায় হাজার হাজার জাতীয় পরিচয়পত্র (ভোটার আইডি কার্ড) উদ্ধারের ঘটনার তদন্ত চলছে। এ বিষয়ে স্থানীয় ও জাতীয়, অনলাইন সংবাদ মাধ্যমে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করায় প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়।

সংবাদের সূত্র ধরে কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল আলমকে শোকজ করা হয়েছে বলে জানান জেলা নির্বাচন অফিসার মোঃ মেজবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, এতগুলো জাতীয় পরিচয়পত্র (আইডি কার্ড) কোথা থেকে, কিভাবে এসেছে তা আগামী ৪ অক্টোবরের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

একই সাথে নদীতে ভাসমান অবস্থায় এতগুলো জাতীয় পরিচয়পত্র পাওয়া যাওয়ার কারণ জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিশিষ্টজনদের মতে, স্থানীয় নির্বাচন অফিসের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা বিশাল টাকার বিনিময়ে রোহিঙ্গাদের বাংলাদেশের নাগরিক বানানোর জন্য নদীপথে এসব জাতীয় পরিচয়পত্র সরবরাহ করা হচ্ছিল। কিন্তু মাছ ধরা বন্ধের মৌসুম হওয়ায় নদীতে কোস্ট গার্ড কিংবা নৌবাহিনীর অভিযান বৃদ্ধি পাওয়ায় পাচারকারীরা ভয়ে এসব আইডিকার্ড নদীতে ফেলে দিয়েছে।

উলে­খ্য, ২৭ সেপ্টেম্বর কক্সবাজার শহরের ফিশারীঘাট মগচিতাপাড়া পয়েন্টের বাঁকখালী নদী থেকে ভাসমান অবস্থায় ২২’শ ভোটার আইডি কার্ড উদ্ধার করে স্থানীয়রা।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com