শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:২২ অপরাহ্ন

বক্তার বৈশিষ্ট্য, গঠনতন্ত্রের প্রয়োজনীয়, মানুষ-মনুষ্যত্ব ও সমাজকর্মীর আচরণবিধি শীর্ষক ঈদগাঁওতে ইউনিটির সদস্য প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

traning-2

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁওয়ের অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ইউনাইটেড নভিস ইনট্রেগ্রিটি ফর ট্যালেন্টেড ইয়ুথ (ইউনিটি)’র সদস্য প্রশিক্ষণ কর্মশালা ২ ডিসেম্বর সংগঠনের নিজস্ব মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শুরু হয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালাটি ৪ ভাগে ভাগ করা হয়। তন্মধ্যে সন্ধ্যা ৬.৪১টা থেকে ৭.২০টা পর্যন্ত “একজন বক্তার বৈশিষ্ট্য” শীর্ষক প্রশিক্ষণ দেন লেখক ও সাংবাদিক কাফি আনোয়ার। রাত ৭.৩১টা থেকে ৮.১০টা পর্যন্ত “গঠনতন্ত্রের প্রয়োজনীয়” শীর্ষক প্রশিক্ষণ দেন লেখক ও সাংবাদিক হুমায়ুন সিদ্দিকী। রাত ৮.২১টা থেকে ৯.০০টা পর্যন্ত “মানুষ ও মনুষ্যত্ব” শীর্ষক প্রশিক্ষণ দেন ঈদগাহ মডেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ ইউছুপ আলী। রাত ৯.১১টা থেকে ৯.৫০টা পর্যন্ত “একজন সমাজকর্মীর আচরণবিধি” শীর্ষক প্রশিক্ষণ দেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যাপক সুলতান আহমদ। এছাড়া প্রশিক্ষণের ফাঁকে ফাঁকে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। সবশেষে ভোজনের ব্যবস্থা করা হয়।

উক্ত সদস্য প্রশিক্ষণে উপস্থিত ছিলেন- সংগঠনের চেয়ারম্যান মোঃ ইব্রাহিম, প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ আলী, শিক্ষা বিভাগের পরিচালক মোজাম্মেল হক, অর্থ ব্যবস্থাপনা পরিচালক নুরুল আলম, তথ্য প্রচার ও গবেষণা পরিচালক শহিদুল ইসলাম, পরিবেশ ও জলবায়ু পরিচালক শহিদুল্লাহ সিকদার, স্বাস্থ্য পরিচালক আবুল কালাম বাবুল, ডিজিটাল সার্ভিস পরিচালক বোরহান উদ্দীন, ক্রীড়া পরিচালক এসএম মিজানুর রহমান, ঈদগাঁও সমন্বয়ক রমিজ উদ্দীন, জালালাবাদ সমন্বয়ক আবু সালেহ নুর, সদস্য এস. বিকাশ শর্মা পালন, চৌফলদন্ডী সমন্বয়ক সাজেদুল ইসলাম, মোঃ ইমরান, বেলাল উদ্দীন, মোঃ শোয়াইব, মোঃ সালাহ উদ্দীন, নওশাদুল আজম, মহিউদ্দীন, তাফসীরুল ইসলাম, সিরাজুল ইসলাম, এইচএম কাউছার মুন্না, মোঃ মোকাররম, মোঃ মনছুর আলম, শাহাদত হোছাইন, এহেছানুল হক, তৌহিদুল করিম, মোঃ ওকার উদ্দীন, নয়ন কান্তি দে, রাসেল দাশ ও মোঃ সোহেল।

প্রসঙ্গত, বেশ কিছুদিন পূর্বে সংবাদকর্মীদের সাথে ইউনিটি আগামীর কর্ম পরিকল্পনা শীর্ষক ফিরে দেখা অনুষ্ঠান সম্পন্ন করে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com