রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

বন্ধ হচ্ছে ফেসবুক লাইভ শপিং

http://coxview.com/wp-content/uploads/2022/08/Information-technology-facebook.jpg

অনলাইন ডেস্ক :
লাইভস্ট্রিমে প্রোডাক্ট নিয়ে প্রচার ও বিক্রির জনপ্রিয় ফিচার লাইভ শপিং ফিচার বন্ধ করতে যাচ্ছে মেটা মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। মূলত ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে নিজেদের প্ল্যাটফর্মের মাধ্যমে পণ্য বিক্রির সুবিধা দিতে এই ফিচারটি চালু করেছিল ফেসবুক। তবে আগামী ১ অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে ফেসবুক লাইভ শপিং ফিচারটি।

লাইভ শপিং বন্ধ হলেও ব্যবহারকারীদের একেবারই হতাশ হওয়ার কারণ নেই। কারণ ইনস্টাগ্রামের রিলসকে জনপ্রিয় করতেই লাইভ শপিং সুবিধাটি বন্ধ করা হচ্ছে। ফলে এখন থেকে লাইভ শপিং ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম ব্যবহার করেই সেবাটি নিতে পারবেন। ছবি ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে কিশোর-কিশোরীদের জন্য বর্তমানে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। টিকটকের সাথে পাল্লা দিতে এই প্ল্যাটফর্মে রিলস নামে একই ধরণের সুবিধা চালু করা হয়। তবে কিছুতেই টিকটকের সাথে পারছে না ইনস্টাগ্রাম। তাইতো রিলসের মাধ্যমে টিকটককে টেক্কা দিতে লাইভ শপিং ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে আনার পরিকল্পনা করেছে কোম্পানিটি।

ফেসবুক জানিয়েছে, লাইভ শপিং সুবিধা বন্ধের ফলে ফেসবুকে সরাসরি পণ্য বিক্রি এবং আর্থিক সেবার মাধ্যমে অর্থ সংগ্রহ করা যাবে না। সেবাটি বন্ধ হলেও ফেসবুক লাইভের মাধ্যমে বর্তমানের মতোই পণ্য প্রদর্শন এবং প্রচারণা চালানো যাবে।

২০১৮ সালে ফেসবুক প্রথম লাইভ শপিং ফিচারটি আনে। এটি অনলাইনে ব্যবসায়ীদের লাইভে পণ্য দেখানোর ও বিক্রি করার সুবিধা দিয়ে আসছিল। ২০২০ সালে পৃথিবীর অন্য অঞ্চলগুলোয় ফিচারটি চালু করে প্লাটফর্মটি।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com