Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ‘বসন্ত হত্যাকান্ড’ মায়ের আবেদন, আমার ছেলের অপরাধ কি ছিল?

‘বসন্ত হত্যাকান্ড’ মায়ের আবেদন, আমার ছেলের অপরাধ কি ছিল?

Manob Banddhon - Rafiq -Lama 15.05.16 news 3pic f1 (4)

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

“আমার ছেলে কি অপরাধ করেছিল তারা আমার সন্তানকে কেন খুন করল” এমন হাজার প্রশ্ন মনে নিয়ে ন্যায় বিচারের দাবিতে রবিবার সকাল ১০টায় লামা উপজেলা পরিষদ চত্বরে নিহত বসন্ত বড়ুয়ার মা ও তার স্ত্রী, ছেলে মেয়েরা প্লেকার্ড হাতে মানববন্ধনের অংশগ্রহণ করে।

বসন্ত বড়ুয়া খুনের বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে লামার সর্বস্তরের নাগরিকরা মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। এসময় লামা উপজেলার সকল সম্প্রদায়ের তিন শতাধিক লোকজন মানববন্ধনে অংশগ্রহণ করেন।

Manob Banddhon - Rafiq -Lama 15.05.16 news 3pic f1 (3)

ডাঃ প্রসেনজিৎ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, লামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা প্রেস ক্লাবের সভাপতি প্রিয়দর্শি বড়ুয়া, লামা পৌরসভার সাবেক মেয়র তাজুল ইসলাম, লামা পৌর আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর মোঃ রফিক, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক জাপান বড়ুয়া, বড়ুয়া সম্প্রদায়ের নেতৃবৃন্দ বিশ্বজিৎ বড়ুয়া ও শিবু বিকাশ বড়ুয়া সহ প্রমূখ।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে গণস্বাক্ষরিত স্মারকলিপিটি লামা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রদান করা হয়।

বক্তারা বলেন, সন্ত্রাসী বা অন্যায়কারী কোন সম্প্রদায়ের নয়। তারা দেশ ও জাতির শত্রু। লামা উপজেলা সম্প্রীতিতে বান্দরবান জেলার অন্যতম উদাহরণ। কিন্তু কয়েকটি বিছিন্ন ঘটনা এলাকার শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করছে। এধরনের ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের বিচারের আওতায় না আনতে পারলে দিনে দিনে এলাকার পরিবেশ আরো নষ্ট হয়ে যাবে।

সাম্প্রতিককালে আলীকদম-থানচি সড়কে তিন খুন, নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যা ও মুসলিম কৃষক খুন এলাকায় মানুষের মধ্যে যথেষ্ট প্রভাব ফেলেছে। দ্রুত দোষীদের সনাক্ত করে বিচার করতে আইন প্রয়োগকারী সংস্থার দৃষ্টি আকর্ষণ করেন সকলে।

উল্লেখ্য, ৪মে লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দূর্গম নাইক্ষ্যং মৌজার ৯নং ওয়ার্ড রন্জু পাড়ার ঝিরিতে বসন্ত বড়ুয়া (৩৭) এর গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। ইতিমধ্যে উক্ত হত্যা মামলায় আসামী হিসেবে ৩জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Leave a Reply