Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জাতীয় / বাংলাদেশে বিনিয়োগের জন্য এখনই সময়: রওশন এরশাদ

বাংলাদেশে বিনিয়োগের জন্য এখনই সময়: রওশন এরশাদ

Rowshon_ershadজাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বাংলাদেশে ব্রিটিশ বিনিয়োগ প্রত্যাশা করে বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে বাংলাদেশে বিনিয়োগের এখন সবচেয়ে উপযুক্ত সময় বিরাজ করছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি’র সাথে যুক্তরাজ্যের বিরোধী দলীয় লেবার পার্টির তিন জন এমপি’র নেতৃত্ব প্রতিনিধিদলের এক সাক্ষাত্কালে তিনি এসব কথা বলেন। বাসস

রওশন এরশাদ বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পারিক সৌহার্দপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের পরিক্ষিত বন্ধু ও উন্নয়ন অংশীদার। ‘লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ’ শীর্ষক একটি প্রিতিনিধি দলে ছিলেন স্যার কির স্টারমার এমপি, স্টিফেন টিমস ও স্টিভ রিড এমপি।

দলটি তাদের ‘মিলিত হও, শোন এবং (বাংলাদেশের কাছ থেকে) শেখো, বিষয়ক কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ সফর করছেন।

প্রতিনিধিদলের প্রধান স্যার কির স্টারমার এমপি বলেন, তাদের নির্বাচনি আসনগুলোতে বিপুল সংখ্যক বাংলাদেশী বাস করেন। প্রবাসী বাংলাদেশীদের ভোটার আইডি কার্ড না থাকায় তারা নানাবিধ সমস্যার পরছেন বলে স্টারমার জানালে বিরোধীদলীয় নেতা সরকারের সাথে আলোচনার মাধ্যমে এ সমস্যা সমাধানের আশ্বাস দেন।

বাংলাদেশে বিনিয়োগের সবচেয়ে সম্ভাবনার ক্ষেত্র তৈরি পোশাক শিল্প উল্লেখ করে এখাতে বিনিয়োগ বৃদ্ধির এবং তৈরি পোশাক শিল্প কর্মীদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখার জন্য বিরোধীদলীয় নেতা যুক্তরাজ্য সরকারের প্রতি আহবান জানান।

প্রতিনিধিদলের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ রিজওয়ানা সিদ্দিকসহ বাংলাদেশী বংশোদ্ভূত তিন জন ব্রিটিশ এমপি’র ভূয়সী করেন। প্রতি উত্তরে বিরোধীদলীয় নেতা বলেন, বাংলাদেশী বংশোদ্ভূত এমপি’রা বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন, এজন্য পুরো জাতি আনন্দিত ও গর্বিত। সংসদীয় কার্যক্রমসহ সকল উন্নয়ন কার্যক্রমে তাঁদের সার্বিক সহযোগিতা প্রদানের জন্য বিরোধীদলীয় নেতা সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

সাক্ষাতকালে আরও উপস্থিত ছিলেন, বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, ইয়াহিয়া চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ার হাওয়ার্ড ডাওবার প্রমুখ।

সূত্র: প্রিয়ডটকম,ডেস্ক।

%d bloggers like this: