Home / প্রচ্ছদ / বাংলায় অডিও বার্তা প্রকাশ করেছে আইএস

বাংলায় অডিও বার্তা প্রকাশ করেছে আইএস

বাংলায় অডিও বার্তা প্রকাশ করেছে আইএস

‘জিহাদে যোগদান’ এবং ‘বিজয়ী না হলেও শহীদ’ হওয়ার আহ্বান জানিয়ে ২ মিনিট ৪৭ সেকেন্ডের একটি অডিও বার্তা প্রেরণ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। দ্য হিন্দু পত্রিকার একটি প্রতিবেদনে জানানো হয়, বিষয়টি নিয়ে ইতিমধ্যে তোলপাড় শুরু হয়েছে ভারতের গোয়েন্দা সংস্থায়।

প্রতিবেদনটিতে বলা হয়, মূলত বাংলাদেশের জন্য অডিও বার্তাটি প্রকাশিত হলেও ভারত তার নিজ দেশের বাংলাভাষিদের নিয়ে চিন্তিত।

‘খেলাফাত ইজ ব্যাক’ এমন শিরোনামে অডিও বার্তা প্রকাশ করে আইএস। জঙ্গি সংগঠনটির মিডিয়া ‘আল হায়াত’-এ ২৭ অক্টোবর বাংলা ভিডিওটি আপলোড করা হয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বাংলাদেশি বংশদ্ভূত কিছু বিদেশি সিরিয়া ও ইরাকে আইএসে যোগ দিয়েছে। আইএসের জনবল বাড়াতে তারা এই বার্তাটি বাংলাদেশের জন্য তৈরি করেছে বলে ধারণা করা হচ্ছে। এটি আমাদের জন্য নয়। কিন্তু তারপরও আমরা তত্পর রয়েছি।’

প্রতিবেদনটিতে আরো বলা হয়, বাংলাদেশ তার সীমান্তে আইএসের অস্তিত্ব নেই বলে জানিয়েছে। কিন্তু সম্প্রতি দেশটিতে ইতালি ও জাপানের নাগিরক হত্যার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরো বলা হয়েছে, ভারতে আইএস আক্রমণ করতে পারে এমন কোন তথ্য দেশটির গোয়েন্দে বিভাগের কাছে নেই। কিন্তু তারপরও সরকারের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ভারতেরর স্বরাষ্ট্রমন্ত্রণালয দ্য হিন্দুকে আরো জানিয়েছে, এখন পর্যন্ত ভারতের সীমান্তে আইএসের সরাসরি আক্রমণের কোন পরিকল্পনা নেই। কিন্তু আইএস দেশের অভ্যন্তরে অন্য কোন সন্ত্রাসী গোষ্ঠিকে অর্থায়ন করতে পারে। সে কারণে ভারত তার দেশে থাকা ফ্রান্স, ব্রিটেন এবং ইউএসএসহ অন্যান্য কূটনীতিকদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

সূত্র : দ্য হিন্দু/শীর্ষনিউজডটকম,ডেস্ক।

%d bloggers like this: