Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বান্দরবানের লামা পৌরসভা ২য় শ্রেণীতে উন্নীত

বান্দরবানের লামা পৌরসভা ২য় শ্রেণীতে উন্নীত

Porrashava - Rafiq-Lama 20.06.16 news 2pic (1)

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবান পার্বত্য জেলার লামা পৌরসভাকে ৩য় শ্রেণী থেকে ২য় শ্রেণীতে উন্নীত করা হয়েছে। ১৯ জুন ২০১৬ইং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ৪৬.০০.০০০০.০৬৪.৩১.১৭৬.১৬/৬৪৯/১(৬) নং স্মারকে এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী সচিব এ.কে.এম আনিছুজ্জামান।

পৌরসভা সূত্রে জানা যায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত লামা পৌরসভা নির্বাচনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ঘোষণা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নির্বাচিত করলে লামা পৌরসভাকে ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীত করা হবে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জয়লাভ করায় ৬মাসের মধ্যে লামা পৌরসভাকে এক ধাপ উপরে উন্নীত করা হয়।

লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম বলেন, পৌরসভা শ্রেণী উন্নীত করার পিছনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বিশেষ অবদান রয়েছে। তার পাশাপাশি তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে লামা পৌরবাসির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল এর আন্তরিক সহায়তার কথা স্মরণ করেন।

উল্লেখ্য, ১৭ মে ২০০১ সালে লামাকে পৌরসভা ঘোষনা করা হয়।

%d bloggers like this: