Home / প্রচ্ছদ / বান্দরবান জেলা প্রশাসকের লামা পরিদর্শন লামায় পাহাড় ধসে নিহতদের পরিবারের মাঝে চেক বিতরণ

বান্দরবান জেলা প্রশাসকের লামা পরিদর্শন লামায় পাহাড় ধসে নিহতদের পরিবারের মাঝে চেক বিতরণ

Rafiq - Lama - Check - 02-8-2015 (1)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

পার্বত্য জেলা বান্দরবানের লামায় পাহাড় ধসে নিহতদের মাঝে বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে চেক ও ত্রাণ বিতরণ করা হয়। রবিবার বেলা ১টায় বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী লামায় পাহাড় ধসের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং লামা উপজেলা পরিষদের হল রুমে এ চেক ও ত্রাণ বিতরণ করেন।

জেলা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পাহাড় ধসে নিহত ৬ জনের প্রত্যেককে নগদ ২৫ হাজার করে ১ লাখ ৫০ হাজার ও গুরুতর আহত ৫ জনকে ১০ হাজার করে ৫০ হাজার টাকা দেয়া হয়। নিহত ও আহতদের পরিবারের সদস্যরা চেক গ্রহণের সময় কান্নায় ভেঙ্গে পড়ে।

উল্লেখ্য, শনিবার পাহাড় ধসে মোঃ বশির উদ্দিন (৫৫), আমেনা বেগম (৩৫), রোজিনা আক্তার (৩৪), মোল্লা সাগর বাদশা প্রকাশ পুতু (১০), সাজ্জাদ হোসেন (৫), ফাতেমা আক্তার (০৮) নিহত হয়। আহতরা হলেন, মোঃ আরাফাত (১৪), ধলু মিয়া (৭০), সেতারা বেগম (৪৫), জয়তুন বিবি (৬৫) ও জহুরা বেগম (৩৭)।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা পৌরসভা মেয়র আমির হোসেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম, ফাতেমা পারুল, লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খন্দকার মোঃ ফিজানুর রহমান, ১নং গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াই চিং চৌধুরী, সদর ইউনিয়ন চেয়ারম্যান মিন্টু কুমার সেন সহ স্থানীয় নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী।

লামা পৌরসভা থেকে ১শত ও বান্দরবান জেলা পরিষদ থেকে ৭শত পাহাড় ধসে ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়। এছাড়া বন্যায় দুর্গতদের কারিতাস চট্টগ্রাম অঞ্চল দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের অধীনে লামায় ৪টি স্থানে ২শত ৭৩ জনের মাঝে শুকরা খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

%d bloggers like this: