শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন

বিএমএ নির্বাচন কাল- পুঁচনু-মাহবুবের ২২টি ইশতিহার : ফরাজি-সুনয়নের ৯টি

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর কক্সবাজার জেলা শাখার নির্বাচন ২২ ডিসেম্বর। এই নির্বাচনকে ঘিরে কক্সবাজারের চিকিৎসকরা দু’ভাগে বিভক্ত হয়ে নির্বাচনী বৈতরণী পার হতে নানা কৌশল অবলম্বন করে। প্রতিপক্ষ বন্ধু বা একই ব্যাচের হলেও কেউ কাউকে ছাড়তে দিতে নারাজ। ভোটার কাছে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ঘায়েল করে চলেছে।

নির্বাচনে জয় হতে প্রয়োজন ভোটার মন জয় করা। এই লক্ষ্য নিয়ে এগিয়ে গেছে দুই প্যানেল। তবে ভোটারদের মনের কথা বা তাদের দাবি, তাদের অধিকারের কথা ভেবে সর্বোচ্চ নির্বাচনী ইশতিহার দিয়েছেন ডা: পুঁচনু-ডা: মো: মাহবুবুর রহমান পরিষদ। ‘চিকিৎসা পেশার সম্মান ও মর্যাদা রক্ষায় সর্বদা সচেষ্ট থাকা’ এই বিষয়টি প্রথমে রেখে ২২টি ইশতিহার দিয়েছেন ডা: পুঁচনু-ডা: মাহবুব পরিষদ। অন্যদিকে ডা: সাইফুদ্দিন ফরাজি-ডা: সুনয়ন বড়ুয়া পরিষদ ইশতিহার দিয়েছে ৯টি।

তাদের ইশতিহারে প্রথম বিষয়টি রেখেছে ‘কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করা।’ দু’পরিষদে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাধারী লিখে প্রচার পত্র বিলি করছে। ইতিমধ্যে ডা: ফরাজি-ডা:সুনয়ন পরিষদের প্রচার পত্রে থাকা ডা: খন্দকার আসাদুজ্জামান ও ডা: সৈয়দ মোহাম্মদ সরওয়ার এই পরিষদ ত্যাগ করে ডা: পুঁচনু- ডা: মাহবুব পরিষদে যোগ দেন।

২২ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে কক্সবাজার নাসিং ইনস্টিটিউটে। জেলার ২০৯ জন ভোটার রায় জানিয়ে দেবে কোন পরিষদ সংখ্যাগরিষ্টতা পেয়ে জয় লাভ করবে। এখন অপেক্ষা ২২ ডিসেম্বরের নির্বাচনের জন্য। আর চিকিৎসকদের স্বার্থে ২২টি ইশতিহারের পক্ষে রায় দেবেন, না ৯টি ইশতিহারের পক্ষে রায় দেবেন।

ডা: পুঁচনু- ডা: মাহবুব পরিষদ হচ্ছে সভাপতি পদে পুচনু,সহ সভাপতি ডা: মো: রফিকুল হাসান, সাধারণ সম্পাদক মো: মাহবুবুর রহমান, কোষাধক্ষ্য  আবদুন নুর বুলবুল, যুগ্ন সম্পাদক  মো: আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল মোস্তফা, বিজ্ঞান বিষয়ক সম্পাদক রন্জন বডুয়া রাজন, দপ্তর সম্পাদক এস এম জামসেদুল হক, প্রচার ও জনসংযোগ সম্পাদক আবু মোহাম্মদ তারেক আদনান, সমাজকল্যাণ সম্পাদক জাহাঙ্গীর মোঃ তোফায়েল উদ্দিন, সংস্কৃতিক ও আপ্যায়ণ বিষয়ক সম্পাদক এস এম শাহেদুল ইসলাম, গ্রন্থণা ও প্রকশানা সম্পাদক টুটুল তালুকদার, সদস্য যথাক্রমে সোলতান আহামেদ সিরাজী, মায়েনুঁ, খোন্দকার আসাদুজ্জামান, খাইরুন নেছা মুন্নি, সৈয়দ মোহাম্মদ সরওয়ার, মোহাম্মদ রাশেদুজ্জামান মন্ডল, শামীম আরা নুুর, রাহাত নুর তুলী, তানভীর জান্নাত সায়েকা।

ডাক্তার ফরাজী-ডাক্তার সুমন পরিষদ হচ্ছে সভাপতি সাইফুদ্দিন ফরাজী, সহ-সভাপতি বিধান পাল, এস এস এম দিদারুল আলম, কোষাধক্ষ আব্দুন নুর বুলবুল, যুগ্ম সম্পাদক রূপস পাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মারফুর রহমান, বিজ্ঞান বিষয়ক সম্পাদক মোহাম্মদ জিয়া উদ্দিন, দপ্Íর সম্পাদক গোলাম মোস্তাফা নাদিম, প্রচার ও জনসংযোগ সম্পাদক নোবেল কুমার বুড়য়া, সমাজকল্যাণ সম্পাদক রিপণ চৌধুরী, সাংস্কৃতিক ও আপ্যায়ণ সম্পাদক বিশ্বজিৎ রায় রাজীব, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক শোভন দত্ত, সদস্য যথাক্রমে বিমল কান্তি চৌধুরী, নাজিমা আক্তার, মোহাম্মদ শামসুল হুদা, মোহাম্মদ রিদুয়ান তারিক, সঞ্জয় বিনোদ শর্মা, আবিদ আজাদ, মুনতাহার মৌ।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com