সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন

বিজিবি অভিযানে ৮৬ হাজার ইয়াবা উদ্ধার

Yaba - 5

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

সীমান্ত উপজেলার টেকনাফ নাফনদীর সীমান্ত জুড়ে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে লক্ষ লক্ষ মালিকবিহীন মরন নেশা ইয়াবা। এই মরণ নেশা ইয়াবা গুলো প্রতিনিয়ত উদ্ধার করছে সীমান্ত প্রহরী বিজিবি ও কোষ্টগার্ড সদস্যরা। তবে এই সমস্ত ইয়াবা উদ্ধারের সময় কোন পাচারকারী আটক হচ্ছে না। পাচারকারীরা সব সময় থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। এদিকে চিহ্নিত ইয়াবা পাচারকারীরা আটক না হওয়ায় লক্ষ লক্ষ ইয়াবা পাচার অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন টেকনাফের সুশীল সমাজ।

বিজিবি সুত্রে জানা যায়, ৪ ডিসেম্বর গভীর রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপির সদস্যরা আবারও গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা দক্ষিন জাদীমুরা নাফ নদীর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৮৬ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার করেছে। উক্ত ইয়াবা গুলো উদ্ধার করার সময় পাচারকারীরা বিজিবি উপস্থিতি টের পেয়ে ২ কোটি ৫৮ লক্ষ টাকা মূল্যের ইয়াবা বস্তা পেলে পালিয়ে যাওয়ার কারণে বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আবুজার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ইয়াবা পাচারকারীরা সব সময় নিত্য নতুন কেশলে ইয়াবা পাচার চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় টেকনাফের বিভিন্ন সীমান্ত জুড়ে আমাদের সদস্যরা দিন রাত পরিশ্রম করে লক্ষ লক্ষ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হচ্ছে। তবে কিছু কিছু অভিযানে পাচারকারীরা বিজিবি উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, এই সমস্ত ইয়াবা গুলো সাথে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে খুব শীঘ্রই আইনের আওয়াতায় নিয়ে আসা হবে। তার পাশাপাশি এই সমস্ত ইয়াবা পাচারের সাথে যারা জড়িত তারেদকে আটক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদেরকে সহযোগীতা করতে হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com