Home / প্রচ্ছদ / বিশ্বের প্রথম স্মার্ট ব্রা

বিশ্বের প্রথম স্মার্ট ব্রা

ওমব্রা পরিহিত এক নারী

ওমব্রা পরিহিত এক নারী

প্রযুক্তির উন্নয়নের হাত ধরে জীবন ধারণের পদ্ধতিতে দ্রুত পরিবর্তন ঘটে যাচ্ছে। সেই স্রোতে ভেসে চলেছি আমরা।

প্রযুক্তির ক্রমাগত বিকাশের ছোঁয়ায় বদলে যাচ্ছে আমাদের পোশাক-পরিচ্ছদও। নারীদের ব্যবহৃত ব্রা বা বক্ষবন্ধনীকে ডিজিটাল রূপ দিয়ে এবার তা বাজারে আনছে ‘ওএমসিগনাল’ নামে একটি কোম্পানি।

যুক্তরাষ্ট্রের স্যানফ্রান্সিস্কোভিত্তিক কোম্পানি ওএমসিগনাল তাদের উদ্ভাবিত বিশ্বের প্রথম স্মার্ট ব্রা কনজুমার ইলেকট্রনিকস শো নামে প্রদর্শনীতে আনে। এরপর তা গণমাধ্যমের দৃষ্টি কাড়ে। স্মার্ট ব্রা নিয়ে পশ্চিমা নারীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে কোম্পানিটি।

উদ্ভাবিত স্মার্ট ব্রার নাম দেওয়া হয়েছে ‘ওমব্রা’। বক্ষবন্ধনীর পরিবর্তে কেন নারীরা এই ব্রা পরবেন, তার ব্যাখ্যা দিয়েছে ওএমসিগনালের প্রধান বিপণন কর্মকর্তা সাঝ কাং। তিনি বলেছেন, স্মার্ট ব্রার সাহায্যে হার্টবিট ও হার্টের গতিবিধি সম্পর্কে প্রতিমুহূর্তে জানতে পারবে ব্যবহারকারীরা।

ওএমসিগনাল দাবি করেছে, স্মার্ট ব্রা পরলে ফিটবিটের বেল্ট বা অ্যাপলের ঘড়ি দরকার হবে না। শরীরের রক্তপ্রবাহের বিষয়ে সঠিক তথ্য দিতে সক্ষম ওমব্রা।

সাঝ কাং আরো বলেছেন, প্রতিদিন ওমব্রা ব্যবহারের শরীরের ভালো মন্দ সম্পর্কে অনেক তথ্য পাবেন ব্যবহারকারীরা। এখনই নয়, জুন মাস থেকে বাজারে আসছে ওমব্রা। তবে অনলাইনে অগ্রিম বুকিংয়ের ব্যবস্থা করেছে ওএমসিগনাল।

তথ্যসূত্র : ইউএস টুডে অনলাইন/রাইজিংবিডিডটকম,ডেস্ক।

%d bloggers like this: