Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / ‘বিশ্বে সাকিব একজনই থাকবে’

‘বিশ্বে সাকিব একজনই থাকবে’

Sports- Shakib-1

গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলছিল। ওই সিরিজেই একদিনের ম্যাচে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেয়েছিলেন সাকিব আল হাসান। হঠাৎ খবর এলো, সুদূর আমেরিকায় সন্তান সম্ভবা স্ত্রী উম্মে আহমেদ শিশিরের কাছে যেতে হবে। গেলেন। এরপর কন্যা সন্তানের বাবা হয়ে দেশে ফিরে আবারো আন্তর্জাতিক ম্যাচ খেলে নেমে পড়েন সাকিব।

তখন বাংলাদেশ কোচ হাথুরুসিংহে বলেছিলেন, সাকিব এমন একজন ক্রিকেটার যার অনুশীলন দরকার হয় না! সেই কথাটা আবারো স্মরণ করিয়ে দিলেন বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র। জানালেন, সাকিবের সেরকম অনুশীলন লাগে না।

 

সাকিবের প্রশংসায় এনামুল হক বলেন, ‘বিশ্বে সাকিব আল হাসান একজনই। ওর সেরকম অনুশীলনও লাগে না। পুরোই ব্যতিক্রমী এক বোলার। ওর সবকিছু নির্ভর করে মেজাজের ওপর। অনুশীলন করে কেউ হয়তো ওর মতো হতে চেষ্টা করতে পারে। তবে বিশ্বে সাকিব একজনই থাকবে।’

Sports- Shakib-2

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন এনামুল। বয়স যে খুব একটা বেশি, তা কিন্তু নয়। তার বয়স ২৯ বছর। এই বয়সেও তো অনেক ক্রিকেটার খেলে যাচ্ছেন দাপটের সঙ্গেই। এনামুল সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালের এপ্রিলে। আর ওয়ানডেতে তার সবশেষ ম্যাচ খেলা হয়েছে ২০০৯ সালের নভেম্বরে। তবে এখনই জাতীয় দলের আশা ছেড়ে দিচ্ছেন না এনামুল। সাকিবকে প্রেরণা হিসেবে নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি।

 

এনামুল হক বলেন, ‘আমি যে আবারো জাতীয় দলে খেলব, সেটা মন থেকেই বিশ্বাস করি। ফিটনেস নিয়ে কাজ করেছি, অনেক ওজন কমিয়েছি। কেউ যেন বলতে না পারে যে আমার ফিটনেসের অভাব। মনে হয় না আমার এমন কোনো বয়স হয়েছে যে এখনই হাল ছেড়ে দিতে হবে। আমি সব সময় সাকিবের বোলিং দেখি। ও কীভাবে বল করে সেটা খেয়াল করি। ওর বল দেখে মনে মনে নিজে ওভাবে বল করার চেষ্টা করি।’

সূত্র: বাংলামেইল২৪ডটকম,ডেস্ক।

%d bloggers like this: