Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / ব্রাজিলের গোল উত্সবে কৌতিনহোর হ্যাটট্রিক

ব্রাজিলের গোল উত্সবে কৌতিনহোর হ্যাটট্রিক

Sport- Brazil-2

কোপা আমেরিকায় গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ব্রাজিল।

আসরের হট ফেবারিট এই দলটি থেকে এমন ফলাফল বোধহয় মোটেও প্রত্যাশা ছিল না সেলেসাও ভক্তদের। তবে হাইতির বিপক্ষে দ্বিতীয় ম্যাচে যেন দপ করেই জ্বলে উঠেছে নেইমারহীন ব্রাজিল।

ফিলিপ কৌতিনহোর হ্যাটট্রিকে ভর করে হাইতিকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে কার্লোস দুঙ্গার শিষ্যরা।

নিজেদের চেয়ে অপেক্ষাকৃত কম শক্তিশালী ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করে পয়েন্ট খোয়ানোর পর ক্ষোভে পুড়ছিল ব্রাজিল। কিন্তু হাইতির বিপক্ষে সব ক্ষোভ যেন এক সঙ্গেই উগড়ে দিল তারা।

Sport- Brazil

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডেতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে শুরু হওয়া ম্যাচে প্রথম থেকেই আক্রমনাত্মক মেজাজে ছিল ব্রাজিল। ফলে ম্যাচের ১৪ মিনিটেই কৌতিনহোর প্রথম লক্ষ্যভেদে গোলের খাতা খোলে ব্রাজিল।

ফিলিপ লুইসের পাস থেকে বল নিয়ে হাইতির এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন লিভারপুলের এই তারকা। ম্যাচের ২৯ মিনিটে জোনাস অলিভিয়ারোর সাহায্যে নিজের দ্বিতীয় গোলে ব্রাজিলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন কৌতিনহো।

দারুণ আক্রমণে এগিয়ে থাকা ব্রাজিল নিজেদের ব্যবধান ৩-০ করে ম্যাচের ৩৫ মিনিটেই। দানি আলভেজের পাস থেকে দুর্দান্ত এক হেডে হাইতির জালে বল পাঠান রেনেতো অগাস্টো। আর প্রথমার্ধে এই ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ব্রাজিল।

বিশ্রাম শেষে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেও ব্রাজিলের গোল উত্সব চলতে থাকে। ম্যাচের ৫৯ মিনিটে সেলেসাওদের স্কোরবোর্ড ৪-০ করেন গ্যাব্রিয়েল বারবোসা। এরপর ৬৭ মিনিটে দানি আলভেজের পাস থেকে গোল করেন লুকাস লিমা। তবে ম্যাচের ৬৭ মিনিটে ব্রাজিলের শক্তিশালী আক্রমনের বিপরীতে গিয়ে একটি গোলের শোধ দেন হাইতির জেমস মারসেলিন।

ম্যাচে ৫-১ গোলে এগিয়ে যাওয়ার পরও গোলের ক্ষুধা মেটেনি ব্রাজিলের। ম্যাচের ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্রাজিলকে ৬-১ ব্যবধানে পৌঁছে দেন রেনেতো অগাস্টো। আর ম্যাচের অন্তিম মুহূর্তে সিলভার পাস থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন কৌতিনহো। সেই সঙ্গে ব্রাজিলকেও পৌঁছে দেন ৭-১ গোলের বড় ব্যবধানে। শেষপর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে দুঙ্গার শিষ্যরা।

হাইতির বিপক্ষে জয়ের ফলে দুই ম্যাচ শেষে সেলেসাওদের সংগ্রহ ৪ পয়েন্ট। গ্রুপে পর্বের তৃতীয় ম্যাচে আগামী সোমবার সকাল সাড়ে ছয়টায় পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

সূত্র:risingbd.com

%d bloggers like this: