রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন কাতারের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ ঈদগাঁওয়ের সাংবাদিক সাগরের পিতা অসুস্থ : দোয়া কামনা  ঈদগাঁওতে দূর্গোৎসব উপলক্ষে ২৬টি মন্ডপে অনুদান ঈদগাঁও ঐক্য পরিবারের সভায় বিভিন্ন বিষয়ে উঠান বৈঠকের সিদ্ধান্ত ঈদগাঁওতে লোডশেডিংয়ের ত্রাহি অবস্থা তুমব্রু সীমান্তে চোরাই পথে আনা ২৭টি মহিষ জব্দ করেছে বিজিবি লামা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মশালা অনুষ্ঠিত আলীকদম প্রাণীসম্পদ বিভাগের মামলায় ইউনুচ মিয়ার জামিন, ইউএনও ও প্রাণীসম্পদ কর্মকর্তাকে আদালতে তলব ঈদগাঁওতে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক র্যালী ও আলোচনা সভা রামু বৌদ্ধ পল্লী ট্র্যাজেডির ১০ বছর আজ  

ভারতে পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলায় নিহত ৯

Pakistan-2ভারতে পাঞ্জাব রাজ্যের এক পুলিশ স্টেশনে সোমবার সকালে হামলা চালিয়েছে সন্দেহভাজন সন্ত্রাসীরা। তাদের হামলায় পুলিশসহ নয়জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। হামলাকারীদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনারা।

এনডিটিভি জানিয়েছে, সোমবার স্থানীয় সময় সকাল ছয়টার দিকে সেনাবাহিনীর পোশাকে তিন থেকে চার সন্ত্রাসী জম্মুর হিরানগর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে। তারা একটি সাদা মারুতি গাড়ি ছিনতাই করে পাঞ্জাবের গুরদাসপুরের দীনানগর পৌঁছায় এবং পুলিশ স্টেশনে ঢুকে গুলি করে দুই পুলিশকে হত্যা করে। এসময় ওই পুলিশ স্টেশনে পাঁচ থেকে ছয় জন পুলিশ ছিল। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় পাঞ্জাবের নিরাপত্তা বাহিনী। তারা গোটা এলাকা ঘিরে রেখেছে।

থানায় হামলা চালানোর আগে তারা একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে। এতে সাত যাত্রী আহত হয়েছে। তবে নিহত চার বেসামরিক বাসযাত্রী কীনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এই ঘটনার পর কাশ্মীর সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করা হয়েছে।

পুলিশ স্টেশন দখলে নেয়া সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ এখনো অব্যাহত রয়েছে বলে খবর পাওয়া গেছে। এর জের ধরে গুরুদাসপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। সোমবার সকালে পাঞ্জাবের দীনানগর রেল স্টেশনের রেললাইন থেকে পাঁচটি বোমা উদ্ধার করেছে পুলিশ।

এদিকে গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে ভারতের টাইমস অব ইন্ডিয়া পত্রিকাটি জানিয়েছে,গুরুদাসপুরের ওই পুলিশ স্টেশনটি পাক সীমান্ত সংলগ্ন এলাকায় অবস্থিত এবং হামলাকারীরা পাকিস্তানের নারওয়াল এলাকা থেকে এসেছে।

– বাংলামেইল২৪ডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com