Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / ভালোবাসা দিবসে তিন কনসার্ট

ভালোবাসা দিবসে তিন কনসার্ট

concertফাগুনের হাওয়া লেগেছে মনে। লেগেছে বনেও। আগামীকাল ভালোবাসা দিবস। এ দুটি উৎসব-ই মনকে উসকে দেয় নিদারুণভাবে। প্রেমিক মনে যেন এর প্রভাব আরো বেশি পড়ে।

রাজধানী ঢাকায় নানা উৎসবের মধ্যে দিয়ে পালিত হচ্ছে ফাগুনের প্রথম দিন। ভালোবাস দিবস নিয়ে রয়েছে বেশ আয়োজন। তারই ধারাবাহিকতায় ভ্যালেন্টাইনের দিনটাতেও রয়েছে কয়েকটি কনসার্ট।

এ সব কনসার্ট মাতাবেন জনপ্রিয় সংগীতশিল্পী জেমস, কলকাতার সংগীতশিল্পী অঞ্জন দত্তসহ অনেকে। ভালোবাসা দিবস উপলক্ষে রাজধানীতে অনুষ্ঠিতব্য তিনটি কনসার্টের খবর নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

লাইভ ইন ঢাকা :

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের সন্ধ্যায় রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে লাইভ ইন ঢাকা শিরোনামে একটি কনসার্টে গান পরিবেশন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী অঞ্জন দত্ত ও তার ছেলে নীল দত্ত। অঞ্জন দত্ত আর নীল দত্তের সঙ্গে মঞ্চে আরও গান করবেন ভাইবোন সন্ধি আর সভ্যতা।

রেড ভেলভেট এর আয়োজনে অনুষ্ঠিত হবে এ কনসার্টটি। বেসরকারি টিভি চ্যানেল দেশ টিভিরে ঈদ আয়োজনে ২০১৪ সালে ঢাকা এসেছিলে এ সংগীতশিল্পী। সেই বিরতি ভেঙে এবার ঢাকায় আসছেন তিনি। অঞ্জন দত্ত বাংলা গানের জগতে জনপ্রিয় একজন শিল্পী। জীবনমুখী গান রচনা করেন এবং কণ্ঠেও তুলেন। তিনি শুধু গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পীই নন একজন গুণী নির্মাতাও।

লাভ মি ডু :

ভালোবাসা দিবস উপলক্ষে রাজধানীর বনানী মাঠে অনুষ্ঠিত হবে দুইদিনব্যাপী বিশেষ কনসার্ট। ১৩ ফেব্রুয়ারি ‘গ্লিমপ্স অব ফাগুন’ আর ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ‘লাভ মি ডু’ শিরোনামের কনসার্ট। কনসার্টের প্রথম দিন গাইবেন লাকী আখন্দ, সোলস, অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, তাহসান, শুন্য ব্যান্ড ও এলিটা।

ভালোবাসা দিবসে গানে গানে শ্রোতাদের মাতাবেন আর্ক ব্যান্ড, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস, অর্থহীন ব্যান্ড, আলিফের ফোরটিন্থ ফ্লোর ও মেহরাব। আয়োজন সূত্রে এমনটাই জানা গেছে।

প্রাণসখা ঢাকা :

ভালোবাসা দিবসকে আরো রাঙিয়ে তুলতে শাহবাগে চত্বরে অনুষ্ঠিত হবে প্রাণসখা ঢাকা শিরোনামের কনসার্টটি। এতে গানস গাইবেন জেমস। ব্যান্ডদলগুলোর মধ্যে পারফর্ম করবেন শিরোনামহীন ও জলের গান। তাছাড়াও এ আয়োজনে আরো একজন গান গাইবেন তিনি হলেন- রেজওয়ানা চৌধুরী বন্যা। শহর পরিচ্ছন্নতায় জনসচেতনতা তৈরীর লক্ষ্যে ঢাকা সিটি কর্পোরেশন, বিজ্ঞাপনী সংস্থা মাত্রার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ কনসার্টটি।

সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ আয়োজনে কনসার্টের পাশাপাশি থাকব গুণীজনের কথা, ঢাকার ঐতিহ্যের প্রদর্শনী, ঢাকাইয়া খাবারের আয়োজন, নাচ, কবিতা আবৃত্তি। এ আয়োজনের কিছু অংশ চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে।

সূত্র: রাইজিংবিডিডটকম,ডেস্ক।

%d bloggers like this: