বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

ভূমিহীন সনদ দেওয়াকে কেন্দ্র করে প্যানেল মেয়র-প্রধান সহকারির হাতাহাতি : শাস্তির দাবীতে চকরিয়া পৌর কর্মচারীদের কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট

imagesনিজস্ব প্রতিনিধি,চকরিয়া:

চকরিয়া পৌরসভায় ভূমিহীন সনদ দেওয়াকে কেন্দ্র করে প্যানেল মেয়র ও প্রধান সহকারি’র মধ্যে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যায় সংঘটিত ঘটনার জের ধরে বৃহস্পতিবার সকালে পৌরসভার কর্মচারীরা কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট করে প্যানেল মেয়রের শাস্তির দাবীতে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রায় ৬ ঘন্টা কর্মসূচী পালনের পর চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম ইউএনও মোহাম্মদ সাহেদুল ইসলামকে সাথে নিয়ে পৌরসভায় গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিকাল ৩ টায় আন্দোলন স্থগিত ঘোষণ করেন পৌর কর্মচারীরা।

নির্ভরযোগ্য সূত্র জানায়, বুধবার বেশ ক’জন নারী-পুরুষ ভূমিহীন সনদ নিতে পৌরসভা কার্যালয়ে যায়। এসময় এক মহিলাকে বসিয়ে না রেখে ভূমিহীন সনদ দেয়ার জন্য পৌরসভার অফিস সহকারী মোস্তাক আহমদকে অনুরোধ করেন প্যানেল মেয়র শহিদুল ইসলাম ফোরকান। একাধিকবার বলার পরও ওই মহিলাকে বসিয়ে রাখার কারণ জানতে চাইলে প্যানেল মেয়র ও অফিস সহকারীর মধ্যে বাগবিতণ্ডা, চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতি হয়।

এ ঘটনার জের ধরে বহিরাগত কয়েকজন লোক অফিস সহকারী মোস্তাককে মারধর করে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পৌরসভার অফিস সহকারী মোস্তাক আহমদকে বহিরাগত লোক দিয়ে মারধর করানো হয়েছে দাবী করে প্যানেল মেয়র ফোরকানের শাস্তির দাবীতে বৃহস্পতিবার কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট পালন করে পৌরসভার কর্মচারীরা। এসময় নানা কাজে আসা পৌরসভার কয়েক শত নারী-পুরুষ ভোগান্তির শিকার হয়।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com