বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন

মগনামায় অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে মানববন্ধন

মগনামায় অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে মানববন্ধন

মগনামায় অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে মানববন্ধন

মগনামায় অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

উপকূলীয় উপজেলা পেকুয়ার মগনামা ইউনিয়নের জালিয়াপাড়া এলাকায় অসামাজিক ও অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে এলাকাবাসী মানববন্ধন করেছে। ২২ সেপ্টেম্বর সকাল ১১ টার দিকে শতাধিক লোক মানববন্ধনে অংশ গ্রহণ করে।

এলাকাবাসী বলেন, বঙ্গোপসাগরের বেড়িবাঁধের ওপর জালিয়াপাড়ায় জনৈক আশরাফ মিয়া তার যুবতী মেয়েকে দিয়ে অনৈতিক ও অসামাজিক কার্যকলাপে অতিষ্ঠ হয়ে শত শত পরিবার একত্রে হয়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করছে এবং তারা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও পেকুয়া থানা অফিসার ইনচার্জ বরাবরে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তথ্য সূত্রে জানা যায়, একই উপজেলার রাজাখালী ইউনিয়নের আশরাফ মিয়া নামের এক ব্যক্তি মগনামা ইউনিয়নের জালিয়াপাড়া এসে বিয়ে করে বসবাস করে আসছে তার পূর্বের পরিবারের তিন যুবতী মেয়েকেসহ। ওই মেয়েদের মধ্যে একজনকে জোরপূর্বক বিবাহ প্রদান করিয়ে দেয় স্থানীয় নুরুল হোছাইনকে বাধ্য করে।

এদিকে আশরাফ মিয়ার পরিবারের আত্মীয় পরিচয় দিয়ে পেকুয়া, রাজাখালী, মগনামা এলাকার বিভিন্ন যুবক আসা যাওয়া করে তার যুবতী মেয়েকে দিয়ে এলাকায় অসামাজিক কার্যকলাপ শুরু করলে এলাকার পরিবেশ ধ্বংস হচ্ছে। এ সমস্ত অসামাজিক কার্যকলাপ এলাকার লোকজন বাধা দিলে পাড়ার সর্দার কলিমুল্লার ছেলে ওই আশরাফ মিয়ার মেয়েকে ধর্ষণ চেষ্টা করেছে বলে মিথ্যা অভিযোগ প্রদান করে। পরে আশরাফ মিয়া থানার মাধ্যমে সর্দার কলিমুল্লাহর নিকট থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করে।

এদিকে এভাবে আশরাফ মিয়া তার যুবতী মেয়ে ঢাল হিসেবে ব্যবহার করে অভিনব প্রতারণার মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে এ ভাবে অসামাজিক কার্যকলাপের ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। ক্রমাগত ভাবে কয়েকজনকে হুমকি দেয়ায় ও (নাম প্রকামে অনিচ্ছুক) একজন ছেলেকে নিয়ে ১৯ সেপ্টেম্বর অন্য একটি ঘটনা ঘটিয়ে ফের মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবী করায় এলাকার লোকজন আশরাফ মিয়ার অসামাজিক কার্যলাপে জোটবদ্ধ হয়ে মানব বন্ধন করে।

মানববন্ধনে নেতৃত্বদেন সমাজ সর্দার আবদুল খালেক, মোজাফ্ফর আহমদ, সমাজ সর্দার জমির হোছন, কলিম উল্লাহ, বাদশা, রাহমত উল্লাহ, উকিল আহমদ, লিয়াকত আলী, মোস্তাফিজ, আশরাফ আলী, আছান উল্লাহ, মনছুর সহ শতাধিক লোক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com