Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / মহেশখালীতে ভোট গণনার সময় সমর্থক ও পুলিশের গুলি বিনিময় : গুলিবিদ্ধ অর্ধশতাধিক

মহেশখালীতে ভোট গণনার সময় সমর্থক ও পুলিশের গুলি বিনিময় : গুলিবিদ্ধ অর্ধশতাধিক

Election- M0heshkhali -3

নিজস্ব প্রতিবেদক; মহেশখালী :

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালী পৌরসভা নির্বাচনে এক সংরক্ষিত নারী আসনের প্রার্থী ও দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে ত্রিমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রত্যেক প্রার্থীর বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে বলে জানা গেছে।

স্থানীয় ভোটাররা জানান, দুপুর ২ টার দিকে মহেশখালী পৌরসভার ৭ নং ওয়ার্ডের ভূমি অফিস কেন্দ্রে কাউন্সিলর প্রার্থী কাজলের সমর্থকের সাথে সংরক্ষিত নারী আসনের প্রার্থী নাজমা আক্তারের সমর্থকদের মধ্যে বাকবিতন্ডা হয়। এসময় অপর কাউন্সিলর প্রার্থী সন্দীপ কুমারও এতে জড়িয়ে যায়।

এক পর্যায়ে উত্তেজিত সমর্থকদের মধ্যে ত্রি-মুখি ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে আহত হয় অনেকে। আতঙ্কিত সাধারণ ভোটাররা ভোট কেন্দ্র থেকে নিরাপদ আশ্রয়ে চলে যায়। এসময় ভোটগ্রহণ কিছুটা বন্ধ থাকে। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে নির্বাচনে ভোট গ্রহণ শেষে গণনার সময় পুলিশ ও মকসুদ মিয়ার সমর্থকের মাঝে ব্যাপক গুলি বিনিময় হয়েছে। এসময় প্রায় অর্ধশতাধিক ভোটার ও স্বতন্ত্র প্রার্থী সরওয়ার আজম এর সমর্থক গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এতে অনেকের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

Election- M0heshkhali -2বিভিন্ন সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশনের ঘোষণাকৃত তফশিল অনুযায়ী ২০ মার্চ সকাল ৮ টা থেকে মহেশখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ১২ টা  মহেশখালী পৌরসভার ভোট কেন্দ্র গুলোতে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট চললেও দুপুর থেকে শুরু হয় থেমে থেমে সংঘর্ষ। এক পর্যায়ে ভোট গ্রহনের প্রায় শেষের দিকে পুটিবিলা ইসলামিয়া মাদ্রাসা, মহেশখালী ডিগ্রি কলেজ, ও ঘোনারপাড়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী সরওয়ার আজম এর সমর্থক ও সাধারণ ভোটারদের উপর হঠাৎ অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগের প্রার্থী মকসুদ মিয়ার সমর্থকরা। পরবর্তীতে পুলিশও সরওয়ার আজমের সমর্থকদের উপর গুলি বর্ষন করে। এতে ওই কেন্দ্র গুলোতে প্রায় অর্ধশতাধিক স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও সাধারণ ভোটার গুলিবিদ্ধ হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে আব্দু শুক্কুর নামে এক গুলিবিদ্ধের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

Election- M0heshkhali -1কক্সবাজার সদর হাসপাতাল সূত্রে প্রাথমিকভাবে গুলিবিদ্ধ ১৬ জনের নাম পাওয়া গেছে। এদের মধ্যে তৌকির উদ্দিন (২২), আব্দুল করিম (২৮), মোঃ রাসেল (১৭), মোঃ শফি (৩০), মোঃ জাহেদ (১৮), মাহমুদুল করিম (২২), নুরুল কবির (৪২), মোবারক (৩২), আব্দুল গফুর (৩০), রাহমত উল্লাহ (২০), আবু ছিদ্দিক (৩৫), রহমত উল্লাহ (৩৫), আব্দু শুক্কুর (২০), এস এম রহমত উল্লাহ (৩৫), আব্দুল্লাহ (৪০) ও হেলাল উদ্দিন। আহতরা সবাই মহেশখালী পুটিবিলা ও ঘোনা পাড়া এলাকার বাসিন্দা।

এলাকায় বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে।

%d bloggers like this: