Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / মুক্তির আগেই অভিযুক্ত ‘শিকারী’

মুক্তির আগেই অভিযুক্ত ‘শিকারী’

Shikari- (Shakib) 30-6-16

আসন্ন ঈদুল-ফিতর উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজিত ছবি ‘শিকারী’। ১১ জুন ইউটিউবে প্রকাশ হয় ছবিটির প্রথম টিজার। মাত্র ৫৯ সেকেন্ডের ওই টিজারটিই নতুন লুকের শাকিব খান ব্যাপক প্রশংসিত হচ্ছেন বাংলাদেশ ও ভারতের কলকাতায়।

কলকাতার নায়ক দেবও শাকিবের প্রশংসা করে টুইট করেছেন। ছবির প্রচারণায় অংশ নিতে ২১ জুন ঢাকায় পৌঁছেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী। ছবিটি নিয়ে যখন চারদিকে চলছে উচ্চ প্রশংসা। তখনই ছবিটির জন্য দুঃসংবাদ নিয়ে এলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কয়েকটি গ্রুপ।

ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিক নকল বলে দাবি করা হয়েছে ওইসব গ্রুপের পক্ষ থেকে। গ্রুপের সদস্যদের মতে, ২০১৪ সালে প্রকাশ পাওয়া জনপ্রিয় গেমস ‘দ্য উইচার ৩: ওয়াইল্ড হান্ট ওএসটি-হান্ট ওর বি হান্টেড’ থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক হুবহু কপি করে ব্যবহার করা হয়েছে শিকারীর ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে। যদিও এর আগেই ‘শিকারী’দক্ষিণ ভারতের ‘আদাভান’ ছবির হুবহু কপি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

তবে নকলের অভিযোগ থাকলেও সোমবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘শিকারী’। এ নিয়ে কেউ কেউ বলছেন, যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির ‘প্রিভিউ’ ছাড়াই নাকি শিকারিকে সেন্সর ছাড়পত্র দেয়া হয়েছে। পাশাপাশি কড়া নীতিমালা থাকা সত্ত্বেও গল্প এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক নকলের অভিযোগও আমলে নেয়নি সেন্সর বোর্ড।

প্রসঙ্গত,‘শিকারী’ ছবিটি যৌথভাবে প্রযোজনায় বাংলাদেশ থেকে রয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

উল্লেখ্য, এ প্রতিষ্ঠানটির আওতায় যৌথ প্রযোজনায় নির্মিত আরও কয়েকটি ছবি নকলের অভিযোগে অভিযুক্ত।

সূত্র:protikhon.com

%d bloggers like this: