শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী


জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার ভোর ৬টা ৩৪ মিনিটে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তারা। শ্রদ্ধা জানানোর পর সেখানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল শহীদদের রাষ্ট্রীয় অভিবাদন জানায়। তখন বিউগলে বেজে ওঠে করুণ সুর।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর শ্রদ্ধা জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে শেখ হাসিনা দলীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান। এ সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা তার সঙ্গে ছিলেন।

এরপর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ছাত্রলীগের কেন্দ্রীয় পরিষদ, বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যরা, পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ সরকারের শরীক অন্য রাজনৈতিক দল, মন্ত্রিপরিষদের সদস্যরা, সংসদ সদস্যরা, বিচারপতি ও কূটনৈতিক ব্যক্তিরা শ্রদ্ধা জানান।

ভোর ৬টা ৪৭ মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করার পর সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটক। পরে সর্বস্তরের মানুষ সারিবদ্ধভাবে শ্রদ্ধা অর্পণ করছেন।

রাজধানীর পুরনো বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কয়ারে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় বিজয় দিবসের কর্মসূচি।

সুত্র:risingbd.com

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com