শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

মেয়েদের গোপন সমস্যা নিয়ে যা বললেন নায়িকারা

মেয়েদের স্বাভাবিক শারীরিক সমস্যা, যা তারা গোপন রাখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। আর তা হল ‘মাসিক’। এখনো আমাদের সমাজে একটা ‘ট্যাবু’ এটি। আর এই ট্যাবুকে ভাঙতে পিছিয়ে আছে ভারতের সমাজ ব্যবস্থা। আর তাই এ বিষয় নিয়ে কথা বলেছেন বলিউডের জনপ্রিয় কয়েকজন অভিনেত্রী৷ কী বলছেন তারা, তা তুলে ধরা হল এই প্রতিবেদনে-

শ্রদ্ধা কাপুর

আমি স্কুলে মাসিক নিয়ে ছেলেদের সঙ্গে মজা করতাম। আমার যে মাসিক চলছে সেটাও তাদের জানিয়ে দিতাম। তারা বলতো, তুমি কীভাবে নির্দ্বিধায় এটা বলতে পার! আমি বলতাম, এই যে আমি বললাম।

কারিনা কাপুর খান

ঈশ্বর এটা সৃষ্টি করেছেন। মাসিক একটা স্বাভাবিক জিনিস। তাই আমরা কীভাবে বলতে পারি যে মাসিক চলাকালীন নারীরা অপবিত্র? কেন মেয়েদের এ কারণে নোংরা ভাবা হবে এবং এই একই কারণে মেয়েরা স্কুলে যেতে পারবে না?

কাল্কি কোয়েচলিন

যখন আমরা আমাদের মাসিক চলাকালীন সময়টা নির্বিঘ্নে পার করছি, তখন হাজার হাজার মেয়েকে নানা কুসংস্কার ও প্রতিবন্ধকতার মধ্য দিয়ে যেতে হচ্ছে। তাই আমি মেয়েদের বলতে চাই, সব কুসংস্কার ভেঙে সামনে এগিয়ে চল।

কঙ্গনা রানাউত

মাসিকের রক্ত নিয়ে কেউ যদি কথা বলে সেটা নিয়ে মোটেও আমি বিচলিত হই না। কেবল এটাকে বিশাল একটা কিছু না ভাবলেই হলো। এর ফলেই আমাদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার হওয়ার সামর্থ্য জন্মে। পুরুষদের শরীরের নির্গত ফ্লুইড নিয়ে যদি এত কথা না হয়, তাহলে মেয়েদের শরীর নিঃসৃত তরল নিয়ে এত বাড়াবাড়ি করার কিছুই নেই।

গুল পানাগ

ঋতুস্রাব বা মাসিক খুব স্বাভাবিক একটা প্রক্রিয়া। কোনো মেয়ের এটা নিয়ে অস্বস্তিতে পড়ার কারণ নেই। এ বিষয়ে নিশ্চুপ থাকা মানে এ বিষয়ে শিক্ষার অধিকার থেকে আমাদের বঞ্চিত করা, যেটা কিনা মেনোপজের আগ পর্যন্ত আমাদের জীবনের মাসিক ঘটনা।

পরিণীতি চোপড়া

এটা ভীষণ লজ্জাজনক যে পুরুষরা এখনো মাসিক সম্পর্কে সচেতন নয়। এটা আরও দুঃখজনক যে তারা এটাকে সমস্যা বলে মনে করে। একবিংশ শতাব্দীতেও আমরা এ ধরনের কথা বলছি!

টুইঙ্কেল খান্না

স্যানিটারি প্যাড নিয়ে এমন আচরণ করা হয় যেন এগুলো রেডিওঅ্যাকটিভ আইসোটোপ বা তেজষ্ক্রিয় পদার্থ। দোকানে কিনতে গেলে খবরের কাগজ দিয়ে ঢেকে গোপনে দেয়া হয়। এটা কী এমন ব্যাপার যে পুরুষরা যদি এই প্যাকেট সম্পর্কে জেনে ফেলে যে এটা ‘হুইসপার উইথ উইংস’ এবং জানার সাথে তারা ভেঙে পড়বে!

সূত্র:priyo.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com