Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে বন্যায় মৃতের সংখ্যা ১১

যুক্তরাষ্ট্রে বন্যায় মৃতের সংখ্যা ১১

Flood- USA

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১ তে দাঁড়িয়েছে। অব্যাহত পানি বৃদ্ধির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার জাতীয় আবহাওয়া সেবা দপ্তর নতুন করে বন্যা সতর্কতা জারি করেছে।

লুইজিয়ানার গভর্নর বেল এডওয়ার্ডস এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘পানি দক্ষিণে সরে যাওয়ায় আমাদের নজিরবিহীন বন্যা পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে।’

তিনি জানান, তীব্র গরম ও আর্দ্রতার মধ্যে এখনো প্রায় ৩৪ হাজার বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান বিদ্যুত্হীন অবস্থায় রয়েছে। অনেক লোক এখনো দুর্ভোগের শিকার হচ্ছেন।

গভর্ণরের কার্যালয় থেকে মঙ্গলবার জানানো হয়েছে, বন্যার কারণে ১১ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকারীরা এখনো নিখোঁজদের সন্ধানে তত্পরতা চালিয়ে যাচ্ছেন। তবে ঠিক কতজন লোক নিখোঁজ রয়েছেন এ ব্যাপারে কর্মকর্তারা নিশ্চিত হতে পারেননি।

কর্মকর্তারা জানিয়েছেন, বন্যার কারণে প্রায় ৪০ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৮ হাজারেরও বেশি লোক আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। এ ছাড়া ২০ হাজার লোককে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার তত্পরতার বিষয়ে ব্যাটন রুজের অগ্নিনির্বাপণ বাহিনীর প্রধান এড স্মিথ বলেন, ‘আমরা প্রতি দুয়ারে দুয়ারে যাচ্ছি।’ উদ্ধার প্রক্রিয়া শেষ হতে আরো পাঁচ থেকে সাত দিন লাগবে বলেও জানান তিনি।

সূত্র:risingbd.com, ডেস্ক।

%d bloggers like this: