Home / প্রচ্ছদ / রাজস্ব ফাঁকির অপরাধ : বিজিবির হাতে এক কোটি ২৯ লাখ টাকার শুটকি মাছ উদ্ধার

রাজস্ব ফাঁকির অপরাধ : বিজিবির হাতে এক কোটি ২৯ লাখ টাকার শুটকি মাছ উদ্ধার

Teknaf Bondarগিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফ স্থল বন্দরে রাজস্ব ফাঁকির অপরাধে বিজিবি সদস্যদের হাতে ১ কোটি ২৯ লাখ টাকার মিয়ানমার শুটকি মাছ উদ্ধার করা হয়েছে । উদ্ধারকৃত শুটকি মাছ সমূহ শনিবার টেকনাফ শুল্ক ষ্টেশনে জমা দেওয়া হয়েছে বলে জানায় বিজিবি।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ, বিজিবিএম, পিবিজিএম জানান, গত বৃহস্পতিবার সন্ধায় দমদমিয়া চেকপোষ্টে টেকনাফ স্থল বন্দর থেকে সরকারী শুল্ক ফাঁকি দিয়ে কিছু ট্রাকে শুটকি মাছ টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার গোপন সংবাদে অধিনায়ক এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল টেকনাফ স্থল বন্দর থেকে ছেড়ে যাওয়া মালবাহী ১০টি ট্রাক থামিয়ে ওজন করে কাগজপত্রের সাথে মালামালের ওজন বেশী থাকায় ৬টি ট্রাক থেকে ৫১ হাজার ৭০০ শত কেজি শুটকি উদ্ধার করা হয়। সরকারের ট্যাক্স ফাঁকির অপরাধে শুটকি মাছ গুলো উদ্ধার করা হয়। যার আনুমানিক মুল্য ১ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা।

তবে দীর্ঘদিন ধরে একটি শুটকি সিন্ডিকেট মিয়ানমার থেকে শুটকি মাছ বন্দরে আমদানী করে সংশ্লিষ্টদের যোগ সাজসে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। সরকারী রাজস্ব ফাঁকির ঘটনায় ব্যবসায়ী ও প্রশাসনের কারা জড়িত তা খতিয়ে দেখা জরুরী বলে মনে করছেন সচেতন মহল।

এদিকে মিয়ানমারের সাথে শুটকি মাছ ব্যবসা করে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ বনে যায়।

%d bloggers like this: