Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / রামুতে পা ও মাথা বিচ্ছিন্ন হাতি উদ্ধার : আটক ১

রামুতে পা ও মাথা বিচ্ছিন্ন হাতি উদ্ধার : আটক ১

http://coxview.com/wp-content/uploads/2021/08/Animal-Elephent-kamal-31-8-21.jpg

রামুতে পা ও মাথা বিচ্ছিন্ন হাতি উদ্ধার : আটক ১

কামাল শিশির; রামু :

খুনিয়াপালং-এর ধোয়াপালং এলাকায় লোকালয়ে আসা একটি মা হাতিকে বিদ্যুতের শক দিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া পা ও মাথা বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা।

তিনি জানান, মঙ্গলবার ভোররাতে কক্সবাজার জেলার রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ধোয়াপালং এলাকায় ধানক্ষেতে চলে আসে একটি মা হাতি। সেখানে স্থানীয় মানুষের শক সার্কিটের ফাঁদে পড়ে হাতিটির মৃত্যু হয়।

এরপর কিছু দুর্বৃত্ত শরীর থেকে হাতিটির মাথা ও পা বিচ্ছিন্ন করে ফেলেছে। তাদের ধরতে অভিযান চলছে। এ নৃশংস হত্যাকান্ডে জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনা হবে বলেও জানান ইউএনও।

হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মিজানুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নজির আহমেদ নামে একজনকে প্রাথমিকভাবে আটক করেছি।

খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ ও রামু উপজেলা সহকারী কমিশনার ভূমি রিগ্যান চাকমাসহ বন বিভাগের লোকজনও ঘটনাস্থল পরিদর্শন করেন।

ধোঁয়াপালং রেঞ্জ কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, উক্ত হাতি হত্যার মুল নায়ক দক্ষিণ খুনিয়াপালং ৩নং ওয়ার্ডের মৃত আলি হোসেনের পুত্র নজির আহমেদকে আমরা আটক করেছি। তার নেতৃত্বে হাতিটি হত্যা করা হয়েছে বলে সে স্বীকার করে।পাশাপাশি এ ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

%d bloggers like this: