Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জাতীয় / রিজভীর নিরাপত্তায় আদালতের হস্তক্ষেপ কামনা

রিজভীর নিরাপত্তায় আদালতের হস্তক্ষেপ কামনা

Rizbi

দুদিনের অধিক সময় ধরে ‘অবরুদ্ধ’ হয়ে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা বেআইনিভাবে হয়রানির শিকার না হন, সেজন্য আদালতের হস্তক্ষেপ কামনা করেছেন তার আইনজীবীরা।

রোববার (৩১ জুলাই) বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ সংক্রান্ত একটি আবেদন দাখিল করা হয়। তবে বিচারক এ ব্যাপারে কোনো আদেশ দেননি। শুনানির পর আবেদনটি রেখে দিয়েছেন আদালত।

রিজভীর আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৯ জুলাই বেলা ১১টার পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রুহুল কবির রিজভীকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছে। তিনি নিরাপত্তাহীনতা ভোগছেন। তাই আমরা আদালতের হস্তক্ষেপ কামনা করছি। তিনি যাতে নির্বিঘ্নে আদালতে আসতে পারেন সেজন্য পাবলিক প্রসিকিউটরের মাধ্যমে আদালতের প্রটেকশনের আবেদন করেছিলাম। শুনানির পর আদালত আবেদনটি রেখে দিয়েছেন।

ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আবেদনের শুনানি গ্রহণ করলেও কোনো আদেশ দেননি বলে জানান সানাউল্লাহ মিয়া।

প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাজধানীর পল্লবী থানায় দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় রুহুল কবির রিজভীসহ ৯ জনের বিরুদ্ধে প্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। একইসঙ্গে, আগামী ২৩ আগস্ট আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তার তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।

পরোয়ানা মাথায় নিয়ে গত ২৯ জুলাই বেলা ১১টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন রুহুল কবির রিজভী। তবে এর আগ থেকেই কার্যালয়ের বাইরে গোয়েন্দা পুলিশসহ (ডিবি) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেয়ায় কয়েকবার চেষ্টা করেও সেখান থেকে বের হতে পারেননি তিনি। বর্তমানে সেখানেই অবরুদ্ধ হয়ে আছেন রিজভী।

সূত্র:banglamail24.com ডেস্ক।

Leave a Reply