শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

লাবণী পয়েন্টে উৎসবমুখর পরিবেশে প্রতিমা বিসর্জন অনুষ্ঠিত

কামাল শিশির; রামু :

সারা দেশে বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ বুধবার শেষ হয়েছে সনাতন সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা আজ বিকেলে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়। বিজয়া দশমীতে দুর্গা দেবীর প্রতিমা বিসর্জনকে ঘিরে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার লাবণী পয়েন্টে উৎসবমুখর পরিবেশে লাখো ভক্তদের সমাগম ঘটে। আর এই প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ শেষ হয় শারদীয় দুর্গোৎসব।

ট্রাকে ট্রাকে আসা প্রতিমায় ভরে যায় অনুষ্ঠানস্থল।
বিকেল প্রায় সাড়ে ৫টা পর্যন্ত সৈকতের বালিয়াড়িতে রাখা দুর্গা প্রতিমা ঘিরে চলে ভক্তদের শেষ আরাধনা। বিদায় অঞ্জলি প্রদান চলে বিকেল ৫টার পরেও। প্রতিমা বিসর্জনের মাধ্যমে আগামী বছর দুর্গার প্রত্যাবর্তন কামনা করে ভক্তরা তাদের অশ্রুভরা চোখে মা এবং তার সন্তান লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশকে বিদায় জানান। নাচে-গানে আনন্দমুখর পরিবেশ সৃষ্টি হয় বিশ্বের দীর্ঘতম সৈকতে।

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে বিজয়া সম্মেলন শুরু হয় বিকেল সাড়ে ৩টা থেকে। বিসর্জন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চোধুরী নওফেল, এমপি।

এতে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক,জেলা প্রশাসক মো:মামুনুর রশীদ, পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, র‍্যাব-১৫ এর সিইও লে. কর্নেল খাইরুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো: মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, কক্সবাজার জেলা শাখার প্রধান উপদেষ্টা রনজিত দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম নজিব, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বেন্টু দাশসহ ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com