শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

লামায় আদালত কর্তৃক ভুয়া কাজী আটক

handcaff-kazi-rafiq-lama-6-12-16-news-1pic-f1

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামার আজিজনগর ইউনিয়নে নিয়োগ প্রাপ্ত না হওয়া সত্বেও ভুয়া কার্যক্রম চালানোর অভিযোগে মোঃ সাদেক কামাল (৩২) নামক একজন ভুয়া নিকাহ ও তালাক রেজিষ্টারকে আটক করা হয়েছে। মঙ্গলবার লামা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভুয়া কাজীকে আটকের আদেশ দিয়েছেন।

জানা গেছে, আজিজনগর ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিষ্টার কাজী আব্দুন নুর গত ২০১০ইং সনে মারা যায়। মৃত কাজীর ছেলে মোঃ ছাদেক কামাল আজিজনগর ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিষ্টার হিসাবে নিয়োগ পাওয়ার জন্য আবেদন করলেও সে নিয়োগ পায়নি। বর্তমানে আজিজনগর ইউনিয়নে কাজীর পদ শূন্য রয়েছে।

আব্দুল মতলব (৩৮) নামে একজন অভিযোগকারী জানিয়েছেন, ৭০ হাজার টাকা দেনমোহরে নুরনাহার বেগম (৩১) এর সাথে তার বিবাহ হয়। পারিবারিক কলহের জের ধরে নুরনাহার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত লামায় সিআর মামলা ০৭/২০১৬ দায়ের করেন। মামলায় ১৯৮০ ইং সনের যৌতুক নিরোধ আইনের ৪ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলার আরজিতে ১ লক্ষ ৭০ হাজার টাকা দেন মোহরের দাবী করা হয়েছে এবং এই দাবীর সমর্থনে মোঃ ছাদেক কামাল (৩২) কর্তৃক প্রদত্ত নিকাহ রেজিষ্টার এর কাবীননামা নকলকপি সংযুক্ত করা হয়েছে।

বিজ্ঞ আদালত মামলায় সংযুক্ত কাবীননামার নকলকপি যাচাই করার জন্য মুল বালাম বই আদালতে উপস্থাপন করার নির্দেশ দিলে কাজী মোঃ ছাদেক কামাল তা আদালতে উপস্থাপনে ব্যর্থ হয়েছে। মঙ্গলবার অন্য মামলার হাজিরা দিতে আসলে বিজ্ঞ আদালত ছাদেক কামালকে আটকের নির্দেশ দেন। দীর্ঘ ৩ঘন্টা কোর্ট হাজতে আটক থাকার পর আদালত তাকে জামিন দেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com