শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

লামায় গিয়াস উদ্দিন স্মৃতি বৃত্তি অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামায় বিগত দিনের ন্যায় বে-সরকারি সেচ্ছাসেবী সংগঠন মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের উদ্যোগে অধ্যাপক গিয়াসুদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা’ ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। ২৩ ডিসেম্বর শুক্রবার সকালে এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশন লামা আদর্শ বালিকা বিদ্যালয়ে এ বৃত্তির আয়োজন করে। এসময় শিশু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে পরীক্ষা কেন্দ্র।

উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ৪০৯ জন শিক্ষার্থী অংশ নেন। ১০০ নম্বরের অনুষ্ঠিত পরীক্ষা এম.সি.কিউ পদ্ধতিতে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সাতটি কক্ষে অনুষ্ঠিত হয়।

আদর্শ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জেবুন্নাহার হল সুপারের দায়িত্বে পরীক্ষায় প্রধান পরীক্ষক ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক লামা শাখার প্রিন্সিপাল অফিসার তৌহিদ মাহাবুব আমিন। পরীক্ষার সার্বিক পরিচালনা করেন মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান মোঃ তমিজ উদ্দিন। সহকারী কেন্দ্র সচিব ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা জাবেদ মীরজাদা।

পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, কাল্ব চেয়ারম্যান সাইমুন এ পেরারা, মৌচাক শিক্ষা কমিটির সভাপতি মোঃ হানিফ ও সদস্য থোয়াইনু মার্মা, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন।

মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান মোঃ তজিম উদ্দিন বলেন, ২০১০ সাল থেকে এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে এ বৃত্তি চালু করা হয়। প্রতি বছরের ন্যায় চলতি বছরও মেধাভিত্তিক প্রতিটি ক্লাস থেকে ৮৪ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com