Home / প্রচ্ছদ / লামায় ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লামায় ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Rafiq - Lama 4.01.15 (news & 1pic) f2 (BSL)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামায় ৪ জানুয়ারী সোমবার রাত ৭টায় লামা বাজারস্থ হোটেল সী-হিলে পালিত হল দেশের প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম। ‘শিক্ষা, শান্তি ও প্রগতি’ স্লোগান নিয়ে প্রচীনতম এই ছাত্র সংগঠনের পথ চলা।

১৯৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬২-এর শিক্ষা আন্দোলন, ৬৬-এর ছয় দফা ও ৬৯-এর গণঅভ্যুত্থানে সামনে থেকে নেতৃত্ব দেয় ছাত্রলীগ। একাত্তরের মুক্তিযুদ্ধে তরুণ যোদ্ধাদের প্রথম সারিতেও ছিলেন এই সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে লামা উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া সোমবার রাত ৭টায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাবিব নেতৃত্বে একটি মিছিল লামা বাজার প্রদর্ক্ষিণ করে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ্ আল মামুনের সভাপতিত্বে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লামা পৌরসভার নব-নির্বাচিত মেয়র জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা জামাল, সাংগঠনিক সম্পাদক ও লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মংক্যহ্লা মার্মা সহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিল প্রমূখ।

%d bloggers like this: