শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:২১ অপরাহ্ন

লামায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার চৌকি আদালতের বিশেষ কমিটি গঠন

মোহম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামা উপজেলায় ‘জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার চৌকি আদালতের বিশেষ কমিটি’ গঠন করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টার এ্যাডভোকেট মোঃ সালাউদ্দিনের সঞ্চালনায় লামা উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আলী আক্কাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শাহী নেওয়াজ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, এ্যাডভোকেট নুরুল আবচার, মোঃ সালাউদ্দিন চৌধুরী, জামসেদ উদ্দিন, মো. ইব্রাহীম, মধুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, আনসার ও ভিডিপি কর্মকর্তা প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় কমিটির দায়িত্ব ও কার্যাবলীর ব্যাপক আলোচনা হয়। শেষে উপস্থিত সর্বসম্মতিক্রমে বিজ্ঞ উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ আলী আক্কাসকে চেয়ারম্যান ও উপজেলা বার সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ সালাউদ্দিন চৌধুরীকে সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা, আইনজীবী সমিতির সভাপতি, থানা পরিদর্শক, মহিলা বিষয়ক কর্মকর্তা, আনসার ও ভিডিপি কর্মকর্তা, আইনজীবি সমিতির সাধারন সম্পাদক, এনজেড একতা মহিলা সমিতির নির্বাহী পরিচালক, মধুুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গ্রাম উন্নয়ন সংগঠনের (গ্রাউস) উপজেলা কো-অর্ডিনেটর।

বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আলী আক্কাস বলেন, এই কমিটির মাধ্যমে সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষকে আইনী সহায়তা করা হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com