Home / প্রচ্ছদ / লামায় ডেসটিনি বাগান উজাড় : থানায় মামলা

লামায় ডেসটিনি বাগান উজাড় : থানায় মামলা

3-7-2015 - Rafiq - Lamaমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা : পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ইয়াংছা এলাকায় ডেসটিনির সৃজিত বাগান কেটে নিয়ে যাচ্ছে একদল সংঘবদ্ধ গ্রুপ। শত চেষ্টা করেও বাগান রক্ষা করা যাচ্ছে না বলে জানান ডেসটিনির বাগান কেয়ারটেকার।
বাগান কেয়ারটেকার খোদা বক্স খাঁ জানান, লামা ইয়াংছা কাঁঠালছড়া এলাকায় ডেসটিনির ৭শত একর বনজ বাগান রয়েছে। ২৫ জুন থেকে ২৮ লামা উপজেলায় ভারী বৃষ্টি হয়। এর ফাঁকে ফাঁসিয়াখালী ইউনিয়নের মোঃ শফি মেম্বার এর নেতৃত্বে ২০/২৫ জনের একটি সিন্ডিকেট গ্রুপ ডেসটিনির রোপিত বাগান থেকে ১ হাজার ২শত গাছ কেটে নিয়ে যায়। নিয়ে যাওয়া গাছের আনুমানিক মূল্য প্রায় ২৪ লক্ষ টাকা। বাগান প্রহরী ও কেয়ারটেকার খোদা বক্স খাঁ বাধা দিলে তাকে উপেক্ষা করে গাছ নিয়ে যায় কাঠ চোররা।
উপায় না দেখে অসহায় বাগান প্রহরী লামা থানায় মোঃ শফি মেম্বারকে প্রধান আসামী করে আরো ৪জনকে বিবাদী করে অজ্ঞাত ২০/২৫ জনকে দিয়ে একটি অভিযোগ দাখিল করে। লামা থানা মামলা নং ২৭১/১৫
লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম গাছ কাটার বিষয়টি নিশ্চিত করে জানান, বিগত দিনেও ডেসটিনির বাগান কাটার সর্ম্পকে লামা থানায় আরো ২২/২৩টি মামলা রয়েছে। পুলিশ বিগতদিনে বাগান রক্ষায় অভিযান চালিয়ে গাছচোরদের দ্বারা হামলার স্বীকার হয়েছে। তারপরেও আমরা সজাগ রয়েছি বাগান রক্ষায়। যে কোন অভিযোগ আন্তরিকতার সাথে আমলে নিয়ে গাছচোরদের আইনের আওতায় আনার চেষ্টা করছি।

%d bloggers like this: