Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় দোকান কর্মচারী হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

লামায় দোকান কর্মচারী হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

Manob Bandhan - Rafiq- Lama 17-7-16 news 2pic (3)
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

গত ১৫ জুলাই শুক্রবার লামা উপজেলার সরই কেয়াজুপাড়া বাজারের মুদি দোকান কর্মচারী খোকন নাথ হত্যার প্রতিবাদে ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে লামার সর্বস্তরের মানুষ। ১৭ জুলাই রবিবার বেলা ১০টার দিকে উপজেলা পরিষদের সামনে সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই ঘটনায় ইতিমধ্যে সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ।

মানববন্ধনে নেতৃত্বে দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও লামা উপজেলা পরিষদ এবং পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা আবু মুছা ফারুকী, ইউপি চেয়ারম্যান ছাচিপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, আওয়ামীলীগ নেতা বিজয় কান্তি আইচ, ইদ্রিস কোম্পানী, মোঃ রফিক, তাজুল ইসলাম, নূর আলম, থুইনিমং মার্মা, মো. হোসেন বাদশা, মো. জাহেদ উদ্দিন, প্রদীপ কান্তি দাশ, মো. শাহীন সহ প্রমূখ। এছাড়া মানববন্ধনে লামার সর্বস্তরের প্রায় তিন শতাধিক নারী পুরুষ স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করেন।
লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম বলেন, খোকন নাথ সহ পাহাড়ে সম্প্রীতি সময়ে ঘটে যাওয়া সকল হত্যাকান্ড, অপহরণ, গুম এবং চাদাঁবাজি বন্ধে সবাইকে এক হতে হবে। পাহাড়ে প্রতিদিন কেউ না কেউ অপহরণ, হত্যা, গুম এর শিকার হচ্ছে। আজ চরম অনিশ্চয়তার মধ্য দিয়ে আমরা জীবন যাপন করছি। পাহাড়ে যারা এইসব কাজের সাথে জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবেনা।

লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সফল লামা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল নৃশংসভাবে খোকন নাথকে হত্যার ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি দ্রুত হত্যাকারীদের আইনের আওতায় আনতে প্রশাসনকে অনুরোধ করেন। তাছাড়া খোকন নাথের পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন এবং তাদের খাওয়া পড়ার বন্ধোবস্ত করেন।

উল্লেখ্য, গত ১৫ জুলাই সরই ইউনিয়নের লুলাই বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে দোকানের বাকি টাকা আদায় করে ফেরার পথে মেরাইত্তা ঝিরি নামক স্থানে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে-পিটিয়ে হত্যা করে টাকা ছিনিয়ে নেয়। খোকন নাথ (৩৫) চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার পূর্ব কলাউজান ইউনিয়নের বোট অফিস পাড়ার বাসিন্দা শুধাংশু নাথের ছেলে। নিহতের স্ত্রী শেফালী রাণী নাথ লামা থানায় বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছে। নিহতের ১০ বছরের ছেলে যীশু কান্তি নাথ ও ৫বছরের মেয়ে রিয়া রাণী নাথ নামক ২টি সন্তান রয়েছে।

%d bloggers like this: