বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:২৮ অপরাহ্ন

লামায় নিরাপদ সড়ক শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের লামা উপজেলায় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ‘নিরাপদ সড়ক’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শ্রমিক সংগঠন, লামা পৌরসভা, এনজিও লুপি স্টার ও ইসলামী পাঠাগারের সহযোগিতায় বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উদ্বোধন করে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু এর সভাপতিত্বে কর্মশালায় আরো ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম, সাংবাদিক প্রিয়দর্শী বড়ুয়া, মোহাম্মদ রফিকুল ইসলাম, বাস মালিক সমিতির সভাপতি নুরুল হোসাইন, জীপ মালিক সমিতির সহ-সভাপতি কামাল হোসেন, শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন সহ বাস ও জীপ চালক, শ্রমিক সহ প্রমুখ।

বক্তারা বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। নিরাপদ সড়কের পাশাপাশি ফিটনেস গাড়ি ও দক্ষ চালকের প্রয়োজন। চালক যদি সচেতনভাবে চালায়, তাহলে গাড়িটি যেমন দুর্ঘটনা থেকে রক্ষা পাবে তেমনি যাত্রীরাও নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারবে।

‘আইন মেনে চালাব গাড়ি, নিরাপদে ফিরব বাড়ি’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে কর্মশালার দ্বিতীয় অধিবেশনে উপস্থিত গাড়িচালক এবং শ্রমিকদেরকে নিরাপদ সড়ক ও ভ্রাম্যমান আদালতের ওপর নির্বাহী অফিসার খিন ওয়ান নু, স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে গণপরিবহনের গুরুত্বের ওপর উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, মোটর যান আইন, গণ-পরিবহন/পণ্য পরিবহন আইনের ওপর অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, শ্রম আইন-২০১২, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন-২০১৫ ও শিশু আইন-২০১৩-শিশু শ্রম নিরসন আইন-২০১০ এর ওপর সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শাহী নেওয়াজ ও ট্রাফিক আইনের ওপর ট্রাফিক সার্জেন্ট রাজু দাশ বিস্তারিত ধারণা দেন। উপজেলা প্রশাসন ও সমাজ সেবা বিভাগ কর্মশালাটি বাস্তবায়ন করে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com