Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় নিয়ম না মেনে বৃটিশ আমেরিকান টোব্যাকো’র ভবন নির্মাণ

লামায় নিয়ম না মেনে বৃটিশ আমেরিকান টোব্যাকো’র ভবন নির্মাণ

Rafiq - Lama 12.02.16 (news 2pic)f1 (1)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামা পৌর এলাকার লাইনঝিরিতে বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানী ইমারত নির্মাণ আইন ১৯৯৬ অমান্য ও পৌরসভার অনুমতি ব্যাতিত স্থাপনা নির্মাণ করায় লামা পৌর মেয়র বরাবরে লিখিত অভিযোগ করেছে স্থানীয়রা। বিষয়টি আমলে নিয়ে লামা পৌরসভা কর্তৃপক্ষ স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা জারী করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌর এলাকার ৮নং ওয়ার্ডের বাসিন্দা অলি উল্লাহ এর জমিতে ভাড়াটিয়া হিসাবে অফিস নির্মাণ করে দীর্ঘ ২৫ বছর যাবৎ ব্যবসা করে আসছে বি.এ.টি.বি। ১ জানুয়ারি হতে পৌর কর্তৃপক্ষের বিনা অনুমতি ও ভূমি মালিকের সাথে কোন প্রকার পরামর্শ ব্যাতিত ঝুঁকিপূর্ন ভবন নির্মাণ শুরু করে। এবিষয়ে ১৩ জানুয়ারী স্থানীয়রা পৌরসভায় লিখিত অভিযোগ করে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ১০ ফেব্রুয়ারী বুধবার বেলা ১১ ঘটিকায় লামা পৌরসভার সহকারী প্রকৌশলী এম. মুকবুল হোসেন, কার্য সহকারী আসাদুল হক বি.এ.টি.বি লামা লিফ অফিসে এসে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ কাজে নিষেধাজ্ঞা জারি করেন।

Rafiq - Lama 12.02.16 (news 2pic)f1 (2)এবিষয়ে ভূমি মালিক অলি উল্লাহ জানান, ভবন নির্মাণের সময় আপত্তি জানালেও আমার কথায় কর্ণপাত না করে বি.এ.টি.বি. ম্যানেজার ফয়সালুর রহমান ও এরিয়া লিফ ম্যানেজার দেওয়ান আমিনুল ইসলাম নাসিম বলে আমাদের কোম্পানীর সাথে প্রশাসনের উচ্চ পর্যায়ের লোকজনের সাথে সু-সম্পর্ক আছে। আমরা যেভাবে ইচ্ছা ভবন নির্মাণ করব তোমার কোন অনুমতি নেয়ার প্রয়োজন নেই। এছাড়া উক্ত কোম্পানী বিভিন্ন ভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আসছে।

নিয়ম না মেনে ভবন নির্মাণ বিষয়ে জানতে ফোন করলে বি.এ.টি.বি লামা লিফ ম্যানাজার ফয়সালুর রহমান মোবাইল রিসিভ করেননি। আঞ্চলিক লিফ ম্যানাজার দেওয়ান আমিনুল ইসলাম নাসিম বলেন, এই বিষয়ে আমি কিছু জানিনা। চট্টগ্রামের বিভাগীয় লিফ ম্যানাজার সাজেদুল করিম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এই বিষয়ে জেনে আপনাদের জানাবো।

%d bloggers like this: