Home / প্রচ্ছদ / লামায় পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে পৌরসভার ত্রাণ সামগ্রী বিতরণ

লামায় পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে পৌরসভার ত্রাণ সামগ্রী বিতরণ

Rafiq - Lama (26-7-2015) 3মোহাম্মদ রফিকুল ইসলাম,লামা:

বান্দরবানের লামা উপজেলায় টানা কয়েকদিনের বৃষ্টিপাতে পাহাড় ধস ও বন্যার আশংকা দেখা দিয়েছে। ২৫ জুলাই শনিবার বেলা ১১ টায় লামা পৌরসভার ৭নং ওয়ার্ডের মধুঝিরি এলাকায় পাহাড় ধসে ৫টি ঘর সম্পূর্ণ ও ৩০টি ঘরবাড়ি আংশিক ক্ষতি হয়। ইতিমধ্যে লামা বাজারের আশপাশ ও বাস ষ্টেশন এলাকা পানিতে ডুবে গেছে। প্রচন্ড বৃষ্টিপাতে ইতোমধ্যে লোকজনের স্বাভাবিক চলাফেরা বন্ধ হয়ে গেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা পৌরসভার মেয়র আমির হোসেন ইতিমধ্যে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শন করেন। লামা পৌরসভা থেকে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল, শাড়ী, চাল, ডাল, মুড়ি, বিস্কিট ও চনাচুর বিতরণ করা হয়।

মোঃ নুর উদ্দিন (৩২), মোঃ বাবুল (৫০), আবুল কালাম (৬০), এজাহার উদ্দিন (৪৫) ও আসমা বেগম (৩৫) সহ পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবার ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে।

সর্তকতা নিশ্চিত করতে লামা উপজেলা প্রশাসন মাইকিং করে পাহাড়ে পাঁদদেশে ঝুকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে বলেছেন।

লামা পৌরসভা মেয়র মোঃ আমির হোসেন জানান, পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদে সরিয়ে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে নেয়া হয়েছে এবং আশ্রয় কেন্দ্রে অবস্থানরত বন্যা দূর্গতদের খাবারের ব্যবস্থা গ্রহন করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

%d bloggers like this: