Home / প্রচ্ছদ / লামায় ভূমি সেবা সপ্তাহ পালিত

লামায় ভূমি সেবা সপ্তাহ পালিত

http://coxview.com/wp-content/uploads/2022/05/Land-Service-Week-Rafiq-22.05.2022-1.jpg

লামা উপজেলা পরিষদ হলরুমে পালিত হয়েছে ভূমি সেবা সপ্তাহের আলোচনা সভা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
সারা দেশের ন্যায় পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২২ মে) বেলা ১১টায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। লামা উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“ভূমি অফিস না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ” এই প্রতিপাদ্য নিয়ে সেবা সপ্তাহ পালিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, লামা সহকারী তথ্য অফিসার খন্দকার তৌহিদ, সোনালী ব্যাংকের লামা শাখা ব্যবস্থাপক আসাদ সিদ্দিকী, ইসলামী ব্যাংক লিঃ লামার শাখা ব্যবস্থাপক মোঃ মামিনুল ইসলাম, গ্লোবাল ইসলামী ব্যাংক লামার ম্যানাজার মোঃ মোর্শেদ সহ প্রমূখ।

http://coxview.com/wp-content/uploads/2022/05/Land-Service-Week-Rafiq-22.05.2022-2.jpg

লামা উপজেলা পরিষদ হলরুমে পালিত হয়েছে ভূমি সেবা সপ্তাহের আলোচনা সভা।

সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম বলেন, দেশের জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনা, দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী ১৯ মে থেকে দেশব্যাপী শুরু হয়েছে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’। যা চলবে ২৩ মে পর্যন্ত। ভূমি সেবা খাতে চলতি বছর যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করার লক্ষ্যে এবারের ভূমি সেবা সপ্তাহ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে।

তিনি আরো বলেন, ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে, দালাল মুক্ত ভূমি সেবা প্রদান এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ইতোমধ্যে সরকার ভূমি সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে সেজন্য এক ঠিকানায় সকল ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে land.gov.bd ভূমি সেবা প্ল্যাটফর্ম।

Leave a Reply

%d bloggers like this: