শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

লামায় শান্তিচুক্তি বর্ষপূর্তি পালনে জেএসএস নেতার বিকাশে আসল লাখ টাকা

rafiq-lama-2-12-16-news-2-pic-f2-1

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

আজ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ১৯তম বর্ষপূর্তি। অন্যান্য জেলা ও উপজেলার ন্যায় লামা উপজেলায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বর্ষপূর্তি পালন করেছে লামা উপজেলা জনসংহতি সমিতি। এদিকে বর্ষপূর্তির কর্মসূচী বাস্তবায়নে বিকাশ একাউন্টের মাধ্যমে জেএসএস নেতৃবৃন্দের কাছে লাখ টাকা এসেছে বলে জানা গেছে। এই বিশাল অর্থের যোগান কোথায় থেকে কে দিয়েছে তার কোন সঠিক উত্তর মিলেনি সংগঠনটির লামার নেতৃবৃন্দের কাছে।

জানা গেছে, জাকজমাটপূর্ণ ভাবে বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করতে ডিজিটাল ব্যানার, ফ্যাস্টুন, প্লেকার্ড, বিশাল মঞ্চ তৈরি ও ডজন খানেক গাড়ি ব্যবহারে লক্ষাধিক টাকা ব্যয় করে জেএসএস লামা শাখা। ২৮ নভেম্বর সোমবার ২২ হাজার ৫শত টাকার অংকের ৪টি বিকাশ নাম্বার থেকে ৯০ হাজার টাকা সংগঠনটির লামা উপজেলার সাধারণ সম্পাদক সাইন থোয়াই স্বপন আসাম এর নিকট আসে। উক্ত টাকা যে বিকাশ নাম্বার থেকে টাকা আসে সে নাম্বার গুলো হল ০১৬১১-৫৭৫০০৮, ০১৫৫৩-৫৭৫০০৮, ০১৬১৩-৫৪৪৪০০ ও ০১৮৫৩-০৪৪৪০০। এই টাকার উৎস কি বা কে দিল তা জানাতে পারেনি সংগঠনটির লামার নেতৃবৃন্দ।

অর্থ যোগানের বিষয়ে জেএসএস লামা উপজেলার সাধারণ সম্পাদক সাইন থোয়াই স্বপন আসাম এপ্রতিবেদককে বলেন, আমরা কোন অনুদান পাইনি। নিজেরা ভিক্ষা করে টাকা তুলে এই কর্মসূচী করেছি।

rafiq-lama-2-12-16-news-2-pic-f2-2

শুক্রবার সকাল ১০টায় লামা কেন্দ্রীয় বৌদ্ধ বিহার হতে বেশ কয়েকটি ব্যানার ও প্লেকার্ডে নানান শ্লোগানে লিখে এক বিশাল মিছিল লামা বাজার প্রদক্ষিণ শেষে পৌরসভার ১নং ওয়ার্ডের চাম্পাতলী মার্মা পাড়াস্থ মাঠে জনসভায় মিলিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেএসএস লামা শাখার সহ-সভাপতি সাচিং মং মার্মা। প্রধান অতিথি ছিলেন  জেএসএস লামা উপজেলার সাধারণ সম্পাদক সাইন থোয়াই স্বপন আসাম। এসময় আরো উপস্থিত ছিলেন, জেএসএস নেতা সিমন জুলাই ত্রিপুরা, উসাইপ্রু মার্মা, চংপাত মুরুং, পিসিপি নেতা মংসিং মার্মা, গতিরাম ত্রিপুরা, চচিঅং মার্মা, এসাইমং মার্মা সহ প্রমূখ।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com