শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

লামায় ১১টি কেন্দ্রে পিএসসি পরীক্ষার্থী ২৮৫২ জন

exam

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

সারাদেশে ন্যায় লামা উপজেলায় রোববার থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। এ বছর লামা উপজেলায় ৮৫টি প্রাথমিক বিদ্যালয় ও ৪টি ইবতেদায়ি মাদ্রাসার ২৮৫২ জন শিক্ষার্থী ১১টি পরীক্ষা কেন্দ্রে সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রথমদিন (রবিবার) বেলা ১১টায় ইংরেজী পরীক্ষা শুরু হবে। চলবে দুপুর দেড়টা পর্যন্ত। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সময় দেয়া হবে। পরীক্ষা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। লামা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এ তথ্য জানানো হয়।

পরীক্ষার সময়সূচি: প্রাথমিক সমাপনীতে ২০ নভেম্বর (রবিবার) ইংরেজী, ২১ নভেম্বর (সোমবার) বাংলা, ২২ নভেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২৩ নভেম্বর (বুধবার) প্রাথমিক বিজ্ঞান, ২৪ নভেম্বর (বৃহস্পতিবার) ধর্ম ও নৈতিক শিক্ষা ও ২৭ নভেম্বর (রবিবার) গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইবতেদায়ি সমাপনীতে ২০ নভেম্বর ইংরেজী, ২১ নভেম্বর বাংলা, ২২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২৩ নভেম্বর আরবি, ২৪ নভেম্বর কোরান ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ, ২৭ নভেম্বর গণিত পরীক্ষা হবে।

লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল বলেন, সমাপনী পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আরও জানায়, দুর্গম এলাকার কেন্দ্রে গুলোতে বিশেষ ব্যবস্থায় প্রশ্নপত্র পাঠিয়ে দেয়া হয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে মন্ত্রণালয়ের নির্দেশে বিশেষ নজনদারি রাখা হয়েছে।

উল্লেখ্য, সমাপনী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে ও বিভিন্ন তথ্য আদান-প্রদানের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। মন্ত্রণালয়ের নম্বর ০২-৯৫১৫৯৭৭ ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের নম্বর ০২-৫৫০৭৪৯১৭, ০২-৫৫০৭৪৯৩৯, ০১৯৭৯০৮৮৭১৯ ও ০১৭১২৪১৩১০০।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com