শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

লামায় ১২২টি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পেল নতুন বই

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

সারাদেশের ন্যায় লামা উপজেলার ১২২টি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৩৮ হাজার ৬৬০ জন শিক্ষার্থী পেল নতুন বই। নববর্ষের প্রথম দিনে উৎসব মুখর পরিবেশে সকল প্রতিষ্ঠানে পালিত হল বই বিতরন উৎসব। নতুন বইয়ের ঘ্রাণ পেয়ে আনন্দে উচ্ছাসিত ছিল ক্ষুদে শিক্ষার্থীরা।

লামা পৌরসভার চেয়ারম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরনের মধ্য দিয়ে শুরু হয় প্রাথমিক পর্যায়ের বই বিতরন। বই বিতরন উৎসবে প্রধান অতিথি ছিলেন লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল, লামা ইসলামিয়া ফাযিল মাদ্রাসার প্রভাষক এম. তমিজ উদ্দিন, সহকারী শিক্ষা অফিসার আশিষ কুমার মহাজন, পৌর কাউন্সিলর মোঃ রফিক উদ্দিন, মোঃ হোসেন বাদশা, জোৎস্না বেগম, শাকেরা বেগম, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতি ব্যাক্তিবর্গ, অভিভাবক ও কচিকাচাঁ শিক্ষার্থীরা।

এর পরে অতিথিরা পৌরসভার আরো ১২টি বিদ্যালয়ে বই উৎসবে অংশ নেয়। বিশেষ করে বই উৎসবে জমকালো আয়োজন করে নুনার বিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়, লামামুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়, লাইনঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ছাগলখাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।

মাধ্যমিক পর্যায়ে সর্ব প্রথম লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরন উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। এসময় আরো উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী করিমুল মোস্তফা স্বপন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক বিজয় কান্তি আইচ, লামা ইসলামিয়া ফাযিল মাদ্রাসার প্রভাষক এম. তমিজ উদ্দিন, সাংবাদিক মোহাম্মদ কামরুজ্জামান, এ.এম ইমতিয়াজ সহ জনপ্রতিনিধি, রাজনীতি ব্যক্তিবর্গ, অভিভাবক ও কচিকাঁচা শিক্ষার্থীরা। ধারাবাহিক ভাবে লামার আরো ২৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।

জানা গেছে, এবার লামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসা সহ মোট ১০১টি প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ হাজার ৪৯০ জন ছেলে মেয়ে নতুন বই পেয়েছে। মাধ্যমিক পর্যায়ে মাদ্রাসা, উচ্চ বিদ্যালয়, জুনিয়র বিদ্যালয় ও এবতেদায়ী মিলে মোট ২৯টি প্রতিষ্ঠানে ১৩ হাজার ১৭০ জন শিক্ষার্থী নতুন বইয়ের গন্ধ পেয়েছে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com