রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

লামা আলীকদমে ১২ ইটভাটাকে বন্ধ করে দিলো জেলা প্রশাসন

http://coxview.com/wp-content/uploads/2022/02/Brick-Field-Rafiq-10.02.2022-1.jpg

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

জানুয়ারির ২৫ তারিখে হাইকোর্ট বিভাগের একটি রিটের আদেশ মূলে পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ১১টি ও আলিকদম উপজেলার ১টি অবৈধ ইটভাটাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বন্ধ করে দিয়েছে বান্দরবান জেলা প্রশাসন। এসময় এই ১২ ইটভাটাকে মোট ১৬ লক্ষ টাকা জরিমানাও করা হয়।

http://coxview.com/wp-content/uploads/2022/02/Brick-Field-Rafiq-10.02.2022-1.jpg

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কায়েসুর রহমান ও মোঃ মামুনুর রশিদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয় এবং অভিযানে সহযোগিতা করেন বান্দরবান পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক আশফাকুর রহমান, লামা থানার এসআই শাহীন পারভেজসহ সঙ্গীয় ফোর্স ও ফায়ার সার্ভিসের লোকজন।

এসময় লামার ফাইতং ইউনিয়নের ফরিদুল আলমের মালিকানাধী এফএসি কে ২ লক্ষ টাকা, মো: ইউনুসের মালিকানাধীন এসবিডাব্লিউকে ২ লক্ষ টাকা, মোকতার আহমেদের মালিকানাধীন এমএসবিকে ২ লক্ষ টাকাসহ আরো ৮টি ব্রিকফিল্ডকে ১ লক্ষ টাকা করে মোট ১৪ লক্ষ টাকা এবং আলিকদম উপজেলার একটি ইটভাটাকে ২ লক্ষ টাকা জরিমানা করেন। তাছাড়াও এই ইটভাটাগুলোর বিভিন্ন অংশে আংশিকভাবে ভেঙ্গে দেওয়া হয়, কাঁচা ইটগুলো নষ্ট করা হয় এবং ইটভাটাগুলো বন্ধ ঘোষণা করে নোটিশ টাঙ্গিয়ে দেওয়া হয়।

http://coxview.com/wp-content/uploads/2022/02/Brick-Field-Rafiq-10.02.2022-3.jpg

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কায়েসুর রহমান অভিযান পরিচালনা শেষে সাংবাদিকদের ব্রিফিং করে জানায়, উল্লিখিত ইটভাটাগুলো হাইকোর্টের রিটের আদেশ ছাড়াও জেলা প্রশাসন ও পরিবেশগত ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে নিষিদ্ধ এলাকা ও পাহাড়ের পাদদেশে এমনকি আবাসিক এলাকায় ও শিক্ষাপ্রতিষ্ঠান সংলগ্ন স্থানে পরিচালিত হচ্ছিল। তাছাড়াও তারা ইটাভাটার জ্বালানি হিসেবে ব্যবহার করছে পাহাড়ি কাঠ। তাই ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের ধারা লঙ্ঘনের কারণে এই অবৈধ ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com