শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

লামা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মশালা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা’ জোরদারকরণ বিষয়ে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) লামা উপজেলায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। লামা টাউনহলে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এমসিএইচ সার্ভিসেস ইউনিটের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চট্টগ্রাম বিভাগীয় যুগ্ম সচিব এবং পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক মোঃ হাবিবুর রহমান।

কর্মশালায় প্রধান অতিথি বলেন, পার্বত্য অঞ্চলে চ্যালেঞ্জ থাকবে কিন্তু তা মোকাবেলা অসম্ভব কিছু নয়। পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্যসেবিরা আন্তরিক প্রচেষ্টা ও কর্তব্যনিষ্ঠার ফল দেখতে পাচ্ছি আমরা।

পাশাপাশি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় মাঠ পর্যায়ের সকল বাধা দূর করে চ্যালেঞ্জ মোকাবেলা করছে আলীকদম পরিবার পরিকল্পনা বিভাগ। তিনি দুর্গম অঞ্চলে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে বলে আশাবদ ব্যক্ত করেন।

বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অংচালু’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর ডাঃ মোঃ মাহমুদুর রহমান, এমসিএইচ ও প্রোগ্রাম ম্যানেজার, মাতৃসেবা’র উপ-পরিচালক ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম প্রধান, নোয়াখালী পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক একেএম জহিরুল ইসলাম, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, বান্দরবার পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, লামা হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নুর মোহাম্মদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম সহ প্রমুখ।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com