Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / লামা পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

লামা পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পার্বত্য জেলার বান্দরবানের লামা পৌর নির্বাচনে উৎসবমুখর পরিবেশে শেষ দিনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

রোববার (২০ ডিসেম্বর) সকাল থেকে প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র গ্রহণ করেন বান্দরবান জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী লামা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম জানান, এই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী মোঃ জহিরুল ইসলাম, বিএনপি-সমর্থিত প্রার্থী মোঃ শাহীন, জাতীয়পার্টি প্রার্থী এটিএম শহীদুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও মোট ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৬ জন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৩ জন, দুই নম্বর ওয়ার্ডে ১ জন, তিন নম্বর ওয়ার্ডে ৩ জন, চার নম্বর ওয়ার্ডে ১ জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৪ জন, ছয় নম্বর ওয়ার্ডে ৩ জন, সাত নম্বর ওয়ার্ডে ২ জন, আট নম্বর ওয়ার্ডে ৫ জন এবং নয় নম্বর ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৩ জন, দুই নম্বর ওয়ার্ডে ২ জন ও তিন নম্বর ওয়ার্ডে ৪ জন রয়েছেন।

এদিকে ২নং ওয়ার্ডে একক প্রার্থী হওয়ায় মোহাম্মদ হোসেন বাদশা ও ৪নং ওয়ার্ডে একক প্রার্থী হিসাবে মোঃ রফিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে। লামা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬১০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬ হাজার ৬২৩ জন এবং মহিলা ভোটার ৫ হাজার ৯৮৭ জন। এই পৌরসভায় মোট ৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

%d bloggers like this: