শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০২ অপরাহ্ন

লামা বৌদ্ধ মেলায় চাদাঁ আদায়কে কেন্দ্র করে ছুরিকাঘাতে আহত ১

Ahota- 5

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

লামা সদর ইউনিয়নে মেরাখোলা বৌদ্ধ বিহারের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত বৌদ্ধ মেলায় শুক্রবার ভোর ৬টায় চাদাঁ আদায়ের জের ধরে ছুরি আঘাতে ১জন গুরুতর আহত হয়েছে। আহত মো. আলমগীর হোসেন(২০) লামা পৌরসভার ৩নং ওয়ার্ড হাসপাতাল পাড়া এলাকার মো. এমরান হোসেনের ছেলে।

মেলা পরিচালনা কমিটির সভাপতি ও লামা মৌজার হেডম্যান হ্লা থোয়াইহ্লা মার্মা বলেন, আহত আলমগীর তার বন্ধু মো. জাহাঙ্গীর আলম (২৫) সহ ১০/১২ জন রাতে মেলা দেখতে আসে। তারা মদ পান করে মেলার বসা বিভিন্ন দোকান থেকে চাদাঁ তোলার চেষ্টা করে। আমরা তাদেরকে কিছু টাকা দিয়ে চলে যেতে বলি। তারা সেখান থেকে বের হয়ে বাড়ি ফেরার পথে মেরাখোলা বাজারে এসে চাঁদা তোলার বিষয়ে নিজেরা নিজেরা ঝগড়া লাগে। ঝগড়ার এক পর্যায়ে পাশের এক ডাব বিক্রেতার থেকে ছুরি নিয়ে জাহাঙ্গীর তার বন্ধু আলমগীরকে আঘাত করে। এলাকার লোকজন এসে জাহাঙ্গীরকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় এবং আহত আলমগীরকে লামা হাসপাতালে ভর্তি করে। ঘাতক জাহাঙ্গীর লামা পৌরসভার বড় নুনার বিল এলাকার মনসুর আলমের ছেলে।

লামা হাসপাতালের সহকারী মেডিকেল অফিসার ডাঃ সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, পেটের বাম পাশের নিচের অংশে ছুরির আঘাত লেগেছে। স্পর্শকাতর স্থানে গভীর ক্ষত হওয়ায় এবং রোগীর অবস্থা আশংকাজনক বলে তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

স্থানীয় ইউপি মেম্বার সাগর চন্দ্র দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা মদ পান করে মাতাল ছিল। নিজেরা নিজেরা ঝগড়া করে একে অপরকে ছুরি মেরেছে।

উল্লেখ্য, সম্প্রতি সময়ে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত মেলার নামে প্রকাশ্যে নেশা, অশালীন নৃত্য ও জুয়া খেলার অভিযোগ উঠেছে এলাকার সর্বমহল থেকে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com