শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৩২ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

শহরের দু’সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কাল : ৪৮০ আসনের জন্য পরীক্ষার্থী ২৩১০ : পরীক্ষা কেন্দ্র ৪টি

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা কাল ১৯ ডিসেম্বর সকাল ১০ টায় শুরু হবে। এবার পরীক্ষা কেন্দ্র হচ্ছে ৪টি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ২৪০টি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নিচ্ছে ১২৬১ জন পরীক্ষার্থী আর কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪০টি আসনের জন্য পরীক্ষায় অংশ নিচ্ছে ১০৪৯ জন। দু’স্কুলের ৪৮০টি আসনের জন্য লড়াইয়ে নামছে কোমলমতি ২৩১০ শিক্ষার্থী। অর্থাৎ ১টি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নিচ্ছে ৫জন। এবার ৪টি কেন্দ্রে নেয়া হচ্ছে ভর্তি পরীক্ষা।

ভর্তি কমিটির সদস্য সচিব ও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন জানান, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য দু’টি কেন্দ্রের প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয়ে রোল নং ৬২০০০১ থেকে ৬২০০৪৭০ মোট ৪৭০ জন, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে রোল নং ৬২০০৪৭১ থেকে ৬২০০৬৯২ পর্যন্ত এবং ৬১০০০০১ থেকে ৬১০০৫০৯ পর্যন্ত মোট ৭৯১ জন পরীক্ষার্থী অংশ নেবে।

কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য দু’টি কেন্দ্রের বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীতে রোল নং ৬১০০০০১ থেকে ৬১০০৫০৯ পর্যন্ত মোট ৫০৯ জন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬২০০০০১ থেকে ৬২০০৫৪০ পর্যন্ত মোট ৫৪০ জন পরীক্ষার্থী অংশ নেবে।

জানা যায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সার্বিক তত্ত্বাবধানে পরীক্ষা গ্রহণ, পরীক্ষণ, নিরীক্ষণ ও ফলাফল ঘোষণা হবে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com