Home / প্রচ্ছদ / শিক্ষক নুরুচ্ছফা হত্যাকান্ডের প্রতিবাদে… ঈদগড়ে ছাত্র পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন : বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষক নুরুচ্ছফা হত্যাকান্ডের প্রতিবাদে… ঈদগড়ে ছাত্র পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন : বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

Nrussafa 6-1-2016এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার জেলার রামু উপজেলার পাহাড়ী ইউনিয়ন খ্যাত ঈদগড়ে দুর্বৃত্তের গুলিতে ইউনিয়নের মোঃ শরিফপাড়া এলাকার আবদুল মাবুদের ছেলে বড়বিল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরুচ্ছফা হত্যাকান্ডের প্রতিবাদে ছাত্র পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে পৃথক পৃথক ভাবে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে ৯ জানুয়ারী ঈদগড় বাজারে দুপুর আড়াইটার দিকে ছাত্র পরিষদের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন ডাক্তার সিরাজুল হক রেজা, আবু বক্কর ছিদ্দিক, দিদারুল ইসলাম, ছাত্র পরিষদ সদস্য তৌহিদুল ইসলাম, নুরুল আজিম, মোহাম্মদ সেলিম, সাংবাদিক জহির উদ্দীন, দিদারুল ইসলাম ও নিহতের পিতা আবদুল মাবুদসহ বিপুল সংখ্যক লোকজন।

অপরদিকে একই দিন বিকাল সাড়ে তিনটার দিকে এলাকাবাসীর উদ্যোগে ঈদগড় বাজারসহ বিভিন্ন অলিগলিতে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে বড়বিল রাস্তার মাথা সংলগ্ন এলাকায় এক প্রতিবাদ সমাবেশ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি জাফর আলম জুয়েল, হামিদুল হক, বাবু অজিত দে, গিয়াস উদ্দীনসহ আরো অনেকে। এসময় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে শত শত লোকজন অংশ নেন। অবিলম্বে শিক্ষক নুরুচ্ছফা হত্যাকারীদের গ্রেফতার পূর্বক আইনের কাঠগড়ায় দাড় করানোর দাবী জানানো হয় এ প্রতিবাদ সমাবেশ থেকে।

উল্লেখ্য যে, ৬ জানুয়ারী গভীর রাত আনুমানিক দেড়টার দিকে ঈদগড় মোহাম্মদ শরীফ পাড়ার আবদুল মাবুদের পুত্র ও বড়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুচ্ছফাকে নিজ বাড়ীতে প্রবেশ করে গুলি করে হত্যা করে দুর্বৃত্তদল। মুখোশ পরিহিত একদল দুর্বৃত্ত প্রথমে বসতবাড়ীর দরজা ভেঙ্গে ভিতের প্রবেশ করে পরবর্তী রুমের দরজা ভেঙ্গে মোঃ নুরুচ্ছফাকে বুকে কয়েক রাউন্ড করে মৃত্যু নিশ্চিত করে। এ সময় বাড়ীর অন্যান্যরা ডাকাত ডাকাত চিৎকার করলে মোঃ নুরুচ্ছফার ছোট ভাই মোঃ নুরুন্নবীকে পায়ে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

%d bloggers like this: