Home / প্রচ্ছদ / শিল্পকলা একাডেমীর সাংস্কৃতিক প্রতিযোগিতায় এডিসি- নামের শিশুরাই মেধাসম্পন্ন জাতি গঠনের কারিগর

শিল্পকলা একাডেমীর সাংস্কৃতিক প্রতিযোগিতায় এডিসি- নামের শিশুরাই মেধাসম্পন্ন জাতি গঠনের কারিগর

Shilpokola - Deshbideshবার্তা পরিবেশক :

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল নাসের বলেছেন, একটি জাতির ভবিষ্যত কি হবে তা নির্ভর করে নতুন প্রজন্মের উপর। শিশুরা যেভাবে গড়ে উঠবে সেভাবে আগামীতে জাতি গঠন হবে। তাই শিশুরা একটি জাতির শেখড় বলা যেতে পারে। শিশুদের সর্বক্ষেত্রে পারদর্শি হিসাবে গড়ে তুলে জাতিকে বিশ্ব দরবারের প্রতিযোগিতায় এগিয়ে নিতে হবে। সাংস্কৃতিক চর্চায় পারদর্শিরা পারে জীবনের সবক্ষেত্রে জয়ী হতে পারে।

শিল্পকলা একাডেমীর জেলা পর্যায়ের জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত দেশের সকল সরকারী বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা ১৪ জানুয়ারী কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

কবিতা আবৃত্তি, সংগীত, নৃত্য, অভিনয়ের ১১টি বিষয়ের প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হয়। জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশুর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এডিসি (শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল নাসের।

বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কবি মানিক বৈরাগী, শিল্পী বশিরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক সাংবাদিক দীপক শর্মা দীপু। অনুষ্ঠান পরিচালনা করেন কালচারাল অফিসার আয়াজ মাবুদ।

উল্লেখ্য ১১টি বিষয়ে জেলার ১ম ও ২য় স্থান অর্জনকারীরা ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পেয়েছে।

%d bloggers like this: