শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

শীর্ষেই আর্জেন্টিনা, দুই ধাপ পিছিয়ে বাংলাদেশ

ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটি ধরে রেখেই বছর শেষ করতে যাচ্ছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা। গত এপ্রিল থেকেই সর্বোচ্চ অবস্থানটি ধরে রেখেছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোরা।

সদ্য প্রকাশিত এই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলগুলোর অবস্থানের তেমন কোনো পরিবর্তন হয়নি। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার এই ঘোষণায় শীর্ষ ২৮ দেশের র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে, দুইধাপ পিছিয়েছে বাংলাদেশ।

ব্রাজিল বিশ্বকাপে রানার্সআপ হওয়ার পর থেকেই বিশ্বফুটবল অঙ্গনে নিজেদের সেরাটা জানান দিয়ে আসছে আর্জেন্টিনা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার সবশেষ দুটি আসরের ফাইনালে ভাগ্যবিড়াম্বনায় চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি আলবিসেলেস্তেরা। তবে মহাদেশীয় লড়াইসহ অন্যসব আসরেও নিজেদের আধিপত্য দেখিয়ে আসছে দলটি।

আর্জেন্টিনার পর ফিফা র‌্যাঙ্কিংয়ের দুইয়ে থেকে বছর শেষ করেছে নেইমারের ব্রাজিল। আর বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি তিন নম্বরে থেকে নতুন বছরে পদার্পণ করতে যাচ্ছে।

পয়েন্টের হিসেবে ১৬৩৪ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে আর্জেন্টিনা। ১৫৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে নেইমারের ব্রাজিল।আর ১৪৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে বছর শেষ করতে যাচ্ছে ইউরোপের পাওয়ারহাউস খ্যাত জার্মানরা।

এছাড়া, চার থেকে দশ নম্বরে রয়েছে যথাক্রমে চিলি, বেলজিয়াম, কলম্বিয়া, ফ্রান্স, পর্তুগাল, উরুগুয়ে এবং স্পেন। দুইধাপ পিছিয়ে ১৮৫তম স্থানে চলে এসেছে বাংলাদেশ।

সূত্র:risingbd.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com