রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন আলীকদমে দর্শকের ওপর ক্ষেপে ফাইনাল খেলার ট্রফি ভাঙলেন ইউএনও আলীকদমে ট্রফি ভেঙ্গে ভাইরাল ইউএনও ঈদগাঁওতে অর্ণবের উদ্যোগে কোভিড প্রতিরোধে টাউন বৈঠক অনুষ্ঠিত লামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কক্সবাজারে চারদিন ব্যাপী শেখ হাসিনা বই মেলার উদ্বোধন ঈদগাঁওতে আসন্ন দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  কক্সবাজারে শেখ হাসিনা বইমেলার উদ্বোধন : সম্মাননা পেলেন ঈদগাঁওর শিক্ষক খুরশীদুল জন্নাত সাফ গেমসে নারী ফুটবলারদের পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা ও সংবর্ধনার ঘোষণা দিয়েছেন পার্বত্য মন্ত্রী সরকারি চাকরির আবেদনে ৩৯ মাস ছাড় ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট : বন্ধন ক্রীড়া সংসদ জয়ী

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট : বন্ধন ক্রীড়া সংসদ জয়ী

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট : বন্ধন ক্রীড়া সংসদ জয়ী

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট : বন্ধন ক্রীড়া সংসদ জয়ী

ক্রীড়া প্রতিবেদক, কক্সভিউ:

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ৮ম খেলাটি উখিয়ার ইতিহাসের হাইভোল্টেজ ম্যাচগুলোর মধ্যে অন্যতম। জাতীয় ও বিভাগীয় নামী-দামী প্লেয়াড়দের সমন্বয়ে গড়া শিরোপা দাবীদার বন্ধন ক্রীড়া সংসদ ভালুকিয়া বনাম হট ফেভারিট ডেইল পাড়া সমাজ কল্যাণ পরিষদের খেলোয়াড়দের আক্রমণ আর পাল্টা আক্রমণে শুক্রবারের ম্যাচ ইতিহাসের পাতায় অন্যতম উত্তেজনাকর ম্যাচ হিসেবে ঠাঁই করে নেয়। দূর-দূরান্ত থেকে এ হাইভোল্টেজ ম্যাচটি দেখার জন্য সোনাইছড়ি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে প্রায় ১২ হাজার দর্শকপূর্ণ খেলায় প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

শীতল আবহাওয়ার মধ্যে শুরু হওয়া খেলার ১২ মিনিটের মাথায় বন্ধন ক্রীড়া সংসদের ১১নং জার্সিধারী মুন্নার জোরালো ফ্রি কিক ডেইল পাড়া সমাজ কল্যাণ পরিষদের কিপার আবছার ঠেকিয়ে দিলেও এ শটটিই প্রতিপক্ষকে ভয়ংকর আক্রমণের ঝাঁঝ বুঝিয়ে দেন। ৮ মিনিটের ব্যবধানে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়া চট্টগ্রাম আবহানীর স্ট্রাইকার মুরাদ মাঝ মাঠে প্রতিপক্ষের ৩ প্লেয়ারকে আঁকা-বাঁকা কাটুনিতে পরাস্ত করে বাড়িয়ে দেন তারই সতীর্থ রিপনের উদ্দেশ্যে। রিপন সুযোগটি হাতছাড়া না করে প্রতিপক্ষের কিপার পারভেজকে কাবু বানিয়ে ডেইল পাড়ার জালে বল পাঠিয়ে দিয়ে জয়ের সূচনা করেন। গোল হজম করে ২৭ মিনিটের মাথায় ডেইল পাড়া একাদশের দলপতি আবছার গোল পরিশোধের সহজ সুযোগটি হেলায় নস্ট করে দেন।

৬০ মি. খেলার ২য় আর্ধে ৪৩ মি. মাথায় শিরোপা নেশায় মত্ত্ব ভালুকিয়া আবারও প্রতিপক্ষের উপর চড়াও হয়। ডেইল পাড়া একাদশের জাতীয় দলের খেলোয়াড় দীমানকে পরাস্ত করে প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে দলকে জয়ে বন্দরে পৌঁছে দিয়ে ব্যবধান দ্বিগুণ করে দেয়ার কৃতিত্বে ভাগ বসান বন্ধন ক্রীড়া সংসদের ৯নং জার্সিধারী ফরোয়ার্ড় পারভেজ আর মুরাদ।

২টি গোল খেয়ে ইতস্তবোধ করতে থাকা ডেইল পাড়া একাদশের ডিফেন্সকে পরাস্ত করে ভালুকিয়া একাদশের খেলোয়াড়রা বার বার আক্রমণের ধার বাড়িয়ে দিলেও ২টি গোলই ভালুকিয়া একাদশ জয় নিশ্চিত করেন। ভালুকিয়ার ৬নং জার্সিধারী প্লেয়ার ডিফেন্সিভ প্রাচীর গড়ে তোলায় ডেইল পাড়া একাদশের আক্রমণভাগের সবচেয়ে বিপদজ্জনক প্লেয়ার সম্প্রীণ চাকমা বার বার চেষ্টা করেও দলকে পরাজয় থেকে টেনে তুলতে পারেননি। এক্ষেত্রে ডেইল পাড়া একাদশের দলপতি দু’টি সুবর্ণ সুযোগ নষ্ট করে তরি ডুবিয়ে দিয়ে সমর্থকদের হতাশায় ভারাক্রান্ত করে দিয়ে মাঠ থেকে বিদায় নেন। অন্যদিকে জেলা রেফারি সংস্থার সদস্য আবুল কাশেম শেষ বাঁশি দেওয়ার সাথে সাথে মাঠভর্তি দর্শক ভালুকিয়া একাদশের বীর সেনাদের নিয়ে জয়োৎলাসে মেতে উঠেন। সহকারী রেফারি দায়িত্বে ছিলেন জেলা রেফারি সংস্থার সদস্য গিয়াস উদ্দিন, মো: আলী ও শফিউল আলম।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা আনোয়ার হোছাইন চৌধুরীর তত্ত্বাবধানে ছানা উল্লাহ’র সভাতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাক আহমদের সঞ্চালয় অনুষ্ঠিত খেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন, জালিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি জাহেদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা লিয়াকত আলী বাবুল, শহীদুল্লাহ্ কায়সার, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো: শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, সুলতান আহমদ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com