বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১৭ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ এসএসসিতে ঈদগাঁও উপজেলার ৬টি প্রতিষ্ঠানে ফলাফল : এ+ পেল ৯০ জন

সকল প্রস্তুতি সম্পন্ন : সুশৃঙ্খল পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে- প্রধান নির্বাচন কমিশনার

Dipu 6-8-2015দীপক শর্মা দীপু

প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, শান্তিপূর্ণ সুশৃঙ্খল পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ব্যবস্থা নেয়া হয়েছে। অনিয়ম বিশৃঙ্খল পরিবেশ যাতে সৃষ্টি না হয় সে জন্য যথাযথভাবে শৃঙ্খলা রক্ষা বাহিনী কাজ করবে। নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ নির্বাচন উপহার দেয়া হবে। এজন্য ভোটার, প্রিসাইডিং অফিসার, পুলিং অফিসার, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন নব নিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার আসমা সিরাজ।

তিনি বলেন, এই নির্বাচনে ভোটারদের প্রত্যাশা পূরণ হবে। নির্বাচনের প্রস্তুতি, স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রস্তুতির অংশ হিসেবে নির্বাচনে যাতে কোন সমস্যা সৃষ্টি না হয় সেজন্য প্রধান নির্বাচন কমিশনার, প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, শৃঙ্খলা বিধানে নিয়োজিত বয়স্কাউট, গার্লস গাইড, কাব স্কাউট ও যুব রেডক্রিসেন্ট সদস্যদের দায়িত্ব ও করণীয় নিয়ে ৬ আগস্ট দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ও প্রধান প্রশিক্ষকের বক্তব্য রাখতে গিয়ে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি এম.এম সিরাজুল ইসলাম বলেন, এ নির্বাচনের মাধ্যমে শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া যাবে। সঠিক ও শুদ্ধ নেতৃত্ব সৃষ্টির মানব সেবা ও দেশ গড়ার মানসিকতা সৃষ্টি হবে। অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা ও সহিষ্ণুতার মনোভাব সৃষ্টি হবে। তিনি প্রত্যাশা করেন এ নির্বাচন বাংলাদেশের অন্যান্য নির্বাচনের মডেল হবে। মাধ্যমিক স্কুল পর্যায়ে গণতন্ত্র চর্চার এ নির্বাচনের উদ্যোগ নেয়ার জন্য তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দেশের মাধ্যমিক স্তুরের বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গঠন করা হচ্ছে স্টুডেন্টস কেবিনেট বা ছাত্র মন্ত্রি পরিষদ। প্রথম পর্যায়ে কাল ৮ আগস্ট সারাদেশের এক হাজার ৪৩ শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে নির্বাচনের মাধ্যমে এ মন্ত্রি পরিষদ গঠন করা হবে। এর অংশ হিসেবে কক্সবাজার জেলায় বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীতে নির্বাচনী উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। দিবা শাখায় ১৪৭৩ ভোটার আর ৮টি পদের জন্য নির্বাচনে লড়ছে ২৪ জন। এখানে প্রধান নির্বাচন কমিশনার ১০ম শ্রেণীর ছাত্রী আসমা সিরাজ, নির্বাচন কমিশনার ৯ম শ্রেণীর ছাত্র এম.ডি মোহান্ন আবিদ ও ৮ম শ্রেণীর ছাত্র বিজয় কান্তি দে। প্রাতঃ শাখায় ৭৫৩ জন ভোটার, ৮ পদের জন্য লড়বে ১৮ জন প্রার্থী। এখানে প্রধান নির্বাচন কমিশনার ১০ম শ্রেণীর ছাত্র তাওকীর মোহাম্মদ তাসবি, নির্বাচন কমিশনার ৯ম শ্রেণীর ছাত্রী সাদেকা ইয়াসমিন ও ৮ম শ্রেণীর ছাত্র মোঃ নাসির উদ্দিন।

এ নির্বাচনে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার ও শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে ছাত্র ছাত্রীরা। নির্বাচনের প্রধান পরামর্শক ও সমন্বয়কারী প্রধান শিক্ষক মোঃ ছৈয়দ করিম, সমন্বয়কারী সহকারী প্রধান শিক্ষক মোঃ আবদুল মালেক, কুতুবী সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ তৈয়ব, সহযোগী সমন্বয়কারী গিয়াস উদ্দিন ও ইমতিয়াজ হাসান। ৮ আগস্ট সকাল ৮টা দুপুর ১টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ হবে এবং একইদিন বিকাল ৪টায় ফলাফল প্রকাশিত হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে সরবরাহকৃত স্বচ্ছ ব্যালট বাক্সে ভোট গ্রহণসহ জাতীয় নির্বাচনের আদলে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com