Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সদর যুবলীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত উদ্যোগে

সদর যুবলীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত উদ্যোগে

ঈদগাঁও বাজারে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত

Sagor - Cleaning
এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রাজিবুল হক চৌধুরী রিকোর ব্যক্তিগত উদ্যোগে ২৩ মার্চ দুপুর বেলা থেকে ঈদগাঁও বাজারে গত ২ দিন পূর্বে মুষলধারে বৃষ্টিপাতে বাজারের ডিসি সড়ক জুড়ে ময়লা-আবর্জনা আর কর্দমাক্তে ছেয়ে গেছে। যার ফলে সাধারণ লোকজন ও যানবাহন চলাচলে নিদারুন কষ্ট পাচ্ছে। এসব কষ্ট থেকে সাধারণ মানুষের চলাফেরার সুবিধার্থে রিকোর ব্যক্তিগত উদ্যোগে ৭জন শ্রমিক নিয়ে বাজারের দক্ষিণ পাশ হতে এ পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করে। এ অভিযান দেখে সাধারণ লোকজন ও যানবাহন চালকরা মহাখুশিতে উত্ফুল্ল হয়ে পড়েছে। যাতে করে তারা সুষ্ঠু ও সুন্দরভাবে চলাফেরা করতে পেরে মহান রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া জ্ঞাপন করে।

পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের পাশে থাকা কয়েকজন জানান, এ ধরণের মহতী উদ্যোগে সমাজের মানুষের কাছে অতি সহজে স্থান করে নেওয়া যায়। তরুণ প্রজন্মের যুবনেতা রিকো অল্প সময়ে ঈদগাঁও’র সবকটি মানুষের পাশে থেকে উন্নয়নের পক্ষে কাজ চালিয়ে যাচ্ছেন বলেও তারা জানায়।

এ ব্যাপারে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের অন্যতম উদ্যোক্তা রিকোর মতে, বৃষ্টি পরবর্তীতে ঈদগাঁও বাজারে চলাফেরা অনেকটা কষ্ট সাধ্য হয়ে পড়েছে। সাধারণ মানুষের চলাফেরায় দূর্ভোগ আর দূর্গতি দেখে এ উদ্যোগ হাতে নিলাম।

%d bloggers like this: